ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিডনিতে ক্যারিয়ার এন্ড মাইগ্রেশন ইনফরমেশন সেশন ২০২৩ অনুষ্ঠিত

সিডনিতে ক্যারিয়ার এন্ড মাইগ্রেশন ইনফরমেশন সেশন ২০২৩ অনুষ্ঠিত

অস্ট্রেলিয়ার সিডনিতে সিবিজি গ্লোবালের এর উদ্যোগে ক্যারিয়ার এন্ড মাইগ্রেশন ইনফরমেশন সেশন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সিডনির বিভিন্ন এলাকা থেকে প্রায় অর্ধশত বাংলাদেশী শিক্ষার্থী এই ইভেন্টটিতে অংশগ্রহণ করেন।

অস্ট্রেলিয়ায় আগত নতুন বাংলাদেশী শিক্ষার্থীদের সাথে মনযোগী হয়ে পড়াশোনা করা, পড়াশোনা শেষে অস্ট্রেলিয়ান ডিগ্রি অর্জনের গুরুত্ব ও নিজের ক্যারিয়ার গঠনে আত্মবিশ্বাসী হওয়ার বিষয়ে আলোচনা করা হয়। অন্যের প্ররোচনায় কিংবা প্রলোভনে পড়ে কোর্স পরিবর্তন না করা, ভিসা শর্তগুলো সঠিকভাবে পালন করা ও ভিসা শর্তের বাহিরে অতিরিক্ত সময় কাজ না করার ব্যাপারে শিক্ষার্থীদের জানানো হয়।

সিবিজি গ্লোবালের চেয়ারম্যান সৈয়দ মাহবুব মোর্শেদ বলেন, ‘বাংলাদেশী শিক্ষার্থীরা অনেক মেধাবী, এখন সময় এসেছে আমাদের গ্লোবাল ক্যারিয়ার এর দিকে ফোকাস করার। নতুন আসা শিক্ষার্থীদের পড়াশোনা ও ভিসা বিষয়ক অনেক প্রশ্ন থাকে যার সঠিক উত্তর দিতে আমাদের আজকের অনুষ্ঠান।’

সিবিজি গ্লোবালের ব্যবস্থাপনা পরিচালক ড. রাজীব মজুমদার বলেন, ‘আমাদের আজকের অনুষ্ঠানটি সফল হয়েছে এবং শিক্ষার্থীরা সঠিক প্রফেশনালদের কাছ থেকে তাদের প্রশ্নগুলোর উত্তর পেয়েছেন।’

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্টার্ড মাইগ্রেশন এজেন্ট ড. ফয়সাল আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ান সুপ্রীম কোর্ট ও হাইকোর্ট আইনজীবী সারাহ আহমেদ।

অনুষ্ঠানটি সিডনীর ল্যাকেম্বার গ্রামীন রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় ও অনুষ্ঠান শেষে সকল অংশগ্রহণকারীদেরকে রাতের খাবার ও উপহার সামগ্রী হস্তান্তর করা হয়।

সেশন,অস্ট্রেলিয়া,সিডনি,সিবিজি গ্লোবাল,ক্যারিয়ার মাইগ্রেশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত