উদয় ইনক এর উদ্যোগে ক্যান্সার কাউন্সিলের জন্য তহবিল সংগ্রহ

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৩, ১৪:৫২ | অনলাইন সংস্করণ

সিডনির এপিং পাবলিক স্কুলে উদয় ইনক এর উদ্যোগে ক্যান্সার রিসার্চের জন্য একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠান আয়োজন করা হয়। সকলের সতস্ফুর্ত অংশগ্রহনে অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন হর্ন্সবি কাউন্সিলের মেয়র ফিলিপ রাডক এও, সিনেটর মারিয়া কোভাচিক, নিউ সাউথ ওয়েলসের বহু সংস্কৃতির মাননীয় ছায়া মন্ত্রী মার্ক কুরে এমপি, নিউ সাউথ ওয়েলসের এমএলসি জাকি মানরো, কাউন্সিলর ক্যমেরন ম্যাক্ল্যান, প্যারামাট্রা লর্ড মেয়র পেয়রি এসবার প্যারামাট্রা এমপি ডোনা ডেবিস এর পক্ষে বক্তব্য রাখেন। এছাড়াও বক্তব্য রাখেন অবার্ন হাসপাতালের চেয়ারম্যান ডাঃ আয়াজ চৌধুরী এফআরএসিপি, বাংলাদেশ মেডিকেল সোসাইটি অফ নিউ সাউথ ওয়েলস এর সভাপতি ডাঃ আলী রেজা, শাপলা সালুক ক্লাবের সভাপতি ডাঃ মইনুল ইসলাম ছাড়াও কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কাউন্সিলরদের মধ্যে ছিলেন কাউন্সিলর সাজেদা আক্তার, কাউন্সিলর শ্রীনি পিল্লামারি, কাউন্সিলর সাবরিন ফারুকী। স্টলের খাবার আয়োজনে বাংলাদেশীরা ছাড়াও অন্যান্য দেশের অধিবাসীরা উপস্থিত থেকে খাবার পরিবেশন করেন। নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার ক্রিস মিনস একটি ভিডিও বার্তার মাধ্যমে ডাঃ লায়লা আরজুমানের সহীত উদ্যোগকে সফল করার জন্য এবং উদারতার সাথে ড্যাং করার জন্য সকলকে আহবান করেন। উদয় ইনক এর প্রেসিডেন্ট ডাঃ লায়লা আরজুমান বলেন, সংগৃহীত সম্পূর্ণ অর্থ অস্ট্রেলিয়ার ক্যান্সার কাউন্সিলকে সহযোগিতার জন্য হস্তান্তর করা হবে।

এটা আমাদের পক্ষ থেকে একটি ক্ষুদ্র প্রয়াস। ক্যান্সার একটি মরণব্যাধি, সম্মিলিতভাবে আমাদের এটিকে প্রতিরোধ করতে হবে। অস্ট্রেলিয়া ক্যান্সার কাউন্সিল দীর্ঘদিন যাবত অত্যন্ত সফলতার সাথে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে যার প্রচার ও প্রসারের লক্ষ্যে আমাদের সকলেরই এগিয়ে আসা উচিত।