বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার বিজয় দিবস ২০২৩ উদযাপন

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩, ২২:৩৭ | অনলাইন সংস্করণ

  মাসুম বিল্লাহ

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া বাংলাদেশের মহান বিজয় দিবসে এক মনোজ্ঞ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সিডনির ল্যাকেম্বার ধানসিঁড়ি ফাংশন সেন্টারে আইনজীবী ড. মোঃ সিরাজুল হকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান কচির সঞ্চালনে অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত সবাই সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র ধর্মগ্রন্থ কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ আব্দুল মতিন ও হিন্দুদের পবিত্র ধর্মগ্রন্থ গীতা থেকে পাঠ করেন ড. রতন কুন্ডু।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক, বঙ্গবন্ধু পরিষদ সিডনির সভাপতি ড. মাসুদুল হক, প্রধান বক্তা ছিলেন বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি ড .রফিকুল ইসলাম ও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি ড. রতন কুন্ডু। ড. মাসুদুল হক বলেন দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দেশে বিদেশে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

এবারের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত বলে মনে করি। বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশের মর্যাদায় পৌঁছাবে আমাদের দৃঢ় বিশ্বাস। ড .রফিকুল ইসলাম বলেন -উন্নয়নের জন্য শেখ হাসিনার বিকল্প নাই। তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে আবার সরকার গঠনে সাহায্য করতে হবে।

ড. রতন কুন্ডু তাঁর বক্তব্যে বলেন -বাংলাদেশ বিভিন্ন সুচকে তার প্রতিবেশীদের ছাড়িয়ে যাচ্ছে। এর মুল কারন হলো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব, দূরদৃষ্টি, রাজনৈতিক প্রজ্ঞা ও দীর্ঘ পনের বছরের একটি স্থিতিশীল সরকার। তিনি দেশে-বিদেশে সকল বঙ্গবন্ধুর অনুসারীদের আগামী নির্বাচনে প্রত্যক্ষ ও পরোক্ষ অংশ গ্রহণের মধ্য দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করার আহ্বান জানান। এই অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন সংগঠনটির ধর্ম বিষয়ক সম্পাদক হাবিব হাসান টুলু। বিশেষ বক্তা ছিলেন সংগঠনটির যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল খান রতন ও মোহাম্মদ আলী সিকদার।

এ ছাড়া ও বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদার হোসেন, মোসলেউর রহমান খুশবু , শাহ কামাল ও আব্দুস শাকুর , অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল মতিন , মুন্সীগঞ্জের প্রাক্তন প্রধান শিক্ষক জনাব আনোয়ার হোসেন , মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি বিলকিস জাহান , কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সংগঠনের শিক্ষা ও গবেষণা সম্পাদক ড. মেহেদী হাসান , সিডনি আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন লাল্টু চেয়ারম্যান প্রমুখ।

সাংস্কৃতিক পর্বে গান পরিচালনা করেন বিশিষ্ট কন্ঠশিল্পী মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক নিলুফা ইয়াসমিন। অনুষ্ঠানে দেশের গান পরিবেশন করেন নিলুফা ইয়াসমিন, রুমানা আক্তার ও মিলি ইসলাম । আনন্দ মুখর এই অনুষ্ঠানে সভাপতি ডক্টর সিরাজুল হক তাঁর বক্তব্যে বলেন -বাংলাদেশর এই বিজয় রক্ত দিয়ে কেনা। বাংলাদেশের জনগণ অনেক মুল্য দিয়ে এই বিজয় কিনেছে। ৭৫ এ আমরা বিজয়ের মহানায়ক কে হারিয়েছি। বেদনার্ত শক্তির উন্মেষ থেকে তার কন্যা বাংলাদেশের প্রধান মন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনা গড়ে দিচ্ছেন বাংলাদেশ। অনুষ্ঠান শেষে সকলকে নৈশভোজে আমন্ত্রণ জানিয়ে ও ধন্যবাদ জানিয়ে তিনি অনুষ্ঠানটি শেষ করেন।