ঢাকা ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাহরাইনে আন্তর্জাতিক দূতাবাস বাজার-২০২৪ অনুষ্ঠিত

বাহরাইনে আন্তর্জাতিক দূতাবাস বাজার-২০২৪ অনুষ্ঠিত

বাহরাইনের শিশু ও মাতৃকল্যাণ সোসাইটির সদর দপ্তরে অনুষ্ঠিত হয়েছে ‘আন্তর্জাতিক দূতাবাস বাজার-২০২৪’ মেলা। স্থানীয় সময় সোমবার (২৭ মে) ব্যতিক্রমী এ মেলা অনুষ্ঠিত হয় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

জাতীয় আর্টস কাউন্সিলের প্রেসিডেন্টের সহধর্মিণী শাইখা লুলু আল-কারীমাহ এ মেলার উদ্বোধন করেন। অন্যান্য বিদেশি দূতাবাসের সঙ্গে প্রতিবছরের মতো এ মেলায় অংশ নিয়েছে বাহরাইনের বাংলাদেশ দূতাবাস।

বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স এ কে এম মহিউদ্দিন কায়েসের সহধর্মিণী প্রীতি খাঁন দূতাবাসের কর্মকর্তাদের স্ত্রীদের নিয়ে এ মেলায় বাংলাদেশ স্টল পরিচালনা করেন।

বিদেশি রাষ্ট্রের কূটনীতিকদের স্ত্রীরা, কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যসহ বাহরাইন রাজপরিবারের সদস্যদের উপস্থিতিতে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ মেলা চলে।

এ মেলায় বাহরাইনে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাস তাদের দেশের ঐতিহ্যবাহী পণ্য বা খাবারের স্টল নিয়ে বসে।

এর মধ্যে বাংলাদেশের হস্তশিল্প, নকশি কাঁথা, হরেক রকমের হাতের তৈরি পাটজাত পণ্য, বাংলাদেশের জনপ্রিয় তৈরি পোশাক, বিশেষ করে জামদানি শাড়ি কেনার লক্ষ্যে বাংলাদেশ স্টলে বিদেশিদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

চার্জ দ্য অ্যাফেয়ার্স বাংলাদেশ স্টলসহ এ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

তিনি বলেন, মানবতার কল্যাণে অর্থ সংগ্রহের লক্ষ্যে প্রতি বছরই শিশু ও মাতৃকল্যাণ সোসাইটি এ মেলার আয়োজন করে থাকে, যা সত্যিই প্রশংসনীয়। এ রকম অনন্য উদ্যোগে বাংলাদেশ স্টলের সক্রিয় অংশগ্রহণ ও ভূমিকা মানবিক কূটনীতিতে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় করেছে। বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতি, আতিথেয়তা ও ঐতিহ্য আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরার ক্ষেত্রে এ বাজার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

বাহরাইন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত