ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদ 

রাজধানীতে খেলাফত মজলিস ও যুব খেলাফতের বিক্ষোভ

রাজধানীতে খেলাফত মজলিস ও যুব খেলাফতের বিক্ষোভ

সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর অভিযোগে রাজধানীতে ঢাকায় প্রতিবাদ বিক্ষোভ করেছে খেলাফত মজলিস ও ইসলামী যুব খেলাফত। শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিল করে খেলাফত মজলিস।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অধ্যাপক মাওলানা আজীজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন দলের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি বিলাল আহমদ চৌধুরী প্রমুখ।

বক্তারা সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে জড়িতদের শাস্তি দাবি করেন। একইসঙ্গে দেশের স্কুল-মাদ্রাসার নতুন পাঠ্যপুস্তক থেকে ইসলামি আদর্শ ও মূল্যবোধকে বিসর্জন দেওয়া হয়েছে দাবি করে তা সংশোধনের আহবান জানান।

সমাবেশের পর এক বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন মোড় হয়ে আজাদ প্রোডাক্টসের সামনে শেষ হয়। এদিকে সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে লালবাগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী যুব খেলাফত বাংলাদেশ। বাদ জুমা লালবাগ শাহী মসজিদ চত্ত্বর থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আজিমপুর এতিমখানা মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ ও দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়।

ইসলামী যুব খেলাফতের সহকারী সদস্য সচিব মুফতি খোরশেদ আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মুফতি মুহাম্মদ তৈয়ব হোসাইন, মাওলানা আবুল কাশেম, দপ্তর সম্পাদক মাওলানা রিয়াজতুল্লাহ, কেন্দ্রীয় নেতা মাওলানা মাহমুদুল হক হাফেজ্জী, যুবনেতা হাফেজ জহিরুল ইসলাম, ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সেক্রেটারি মহিউদ্দিন ঢাকুবী, ছাত্রনেতা আল আমিন, ইলিয়াস আহমদ, রাতুল আল হাসান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সুইডেনে রাসমাস পালুদান নামক উগ্র ব্যক্তি মুসলমানদের ধর্মীয় গ্রন্থ পবিত্র কোরআনে আগুন দিয়ে বিশ্বের মুসলিমদের কলিজায় আগুন জ্বালিয়ে দিয়েছে। অবিলম্বে আন্তর্জাতিক আদালতের মাধ্যমে তাকে বিচারের মুখোমুখি করতে হবে।

কোরআন,বিক্ষোভ,রাজধানী,বায়তুল মোকাররম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত