ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সার, বীজসহ কৃষি উপকরণের দাম বাড়বে না: কৃষিমন্ত্রী

সার, বীজসহ কৃষি উপকরণের দাম বাড়বে না: কৃষিমন্ত্রী

টেকসই খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সার, বীজসহ কৃষি উপকরণের কোন দাম বাড়ানো হবে না বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে সাভারের ব্র্যাক সিডিএম মিলনায়তনে সার্কভুক্ত দেশগুলোর টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক এসময় বলেন, যারা ফসলী জমি নষ্ট করে মাটি কেটে ইটভাটায় বিক্রি করছে তাদের বিরুদ্ধে খুব শীঘ্রই তালিকা করে ব্যবস্থা নেয়া হবে। যারা অবৈধ হাউজিং করেছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী আরও বলেন, সারা দেশে ছয়টি সংসদীয় আসনের যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হলো তাতে বিরোধী দল অংশগ্রহণ করেনি, ভোটারদের উপস্থিতিও কম ছিল। কিন্তু ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে ভোটাররা ঠিকই উপস্থিত হয়ে ভোট দিবে।

উন্নয়ন বাঁধাগ্রস্ত করতে একটি মহল সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বায়েনের সভাপতি ও কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক হামিদুর রহমানের সভাপতিত্বে প্রাডিসের সিনিয়র এ্যাডভাইজর ভিভি সাডামাতে, খাদ্য ও কৃষি সংস্থার বিশেষ প্রতিনিধি দানিয়েল গুস্তাফসন, বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পসন, বায়েনের সাধারণ সম্পাদক সেকান্দর আলী, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

তিন দিনব্যাপী এই সম্মেলনে ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান ও বাংলাদেশের ৩৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করছেন।

কৃষি,উপকরণ,দাম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত