ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বসুন্ধরা সিটিতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে বাঁধা

বসুন্ধরা সিটিতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে বাঁধা

রাজধানীর বসুন্ধরা সিটিতে অভিযান পরিচালনা করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ সময় মার্কেট কর্তৃপক্ষের বাঁধার মুখে পড়ে অভিযানিক দল। ঘটনার সংবাদ সংগ্রহ ও ছবি তুলতে গেলে উত্তেজিত হয়ে মার্কেট কর্তৃপক্ষ আরটিভির ক্যামেরা ভাঙচুর করে। এ সময় বিভিন্ন গণমাধ্যমকর্মীদের ওপরও তেড়ে আসে মার্কেট কর্তৃপক্ষ।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটিতে অভিযান চালাতে গেলে এ ঘটনার সৃষ্টি হয়।

পরে অভিযান না চালিয়েই ফিরে যায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানিক দল।

বসুন্ধরা সিটিতে বিক্রি হওয়া খাবার নিয়ে অভিযোগ তুলে এক নারী বলেন, তাদের অস্টমতলার ফুড কোর্টের বেশিরভাগ দোকানের খাবারেই ভেজাল। তারা মোবাইল কোর্ট টিমকে দেখে মেয়াদোত্তীর্ণ খাবারগুলো ফেলে দিয়েছে বলেও তিনি অভিযোগ করেন। ওই নারীর বক্তব্য ধারণ করতে গেলেই উত্তেজিত হয় বসন্ধরা মার্কেট কর্তৃপক্ষ।

এ সময় সরকারি কাজে বাঁধা ও আরটিভি ক্যামেরা ভাঙচুর করে মার্কেট কর্তৃপক্ষের লোকজন। এতে অভিযানিক দলে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক আব্দুস সোবহানসহ আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা জিম্মি হয়ে পড়েন। পরে উপায় না পেয়ে ফিরে যেতে বাধ্য হন তারা।

ভ্রাম্যমাণ আদালতের কাজে বাঁধা এবং আরটিভির ক্যামেরা ভাঙচুরসহ মিডিয়াকর্মীদের গায়ে হাত দেয়ার বিষয়ে কী ব্যবস্থা নেয়া হবে জানতে চাইলে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক আব্দুস সোবহান বলেন, তারা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে ব্যবস্থা নিবেন।

অভিযান,পরিচালনা,বাঁধা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত