ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সায়েন্সল্যাবে বিস্ফোরণে ৩ জনের মৃত্যু

সায়েন্সল্যাবে বিস্ফোরণে ৩ জনের মৃত্যু

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকার মিরপুর রোডের একটি ভবনে বিস্ফোরণ ঘটেছে। এ ঘটনায় তিনজন নিহত ও অর্ধশত লোক আহত হয়েছেন। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। বিস্ফোরণে ধসে পড়েছে দেয়াল। ঘটনাস্থলে বোম ডিসপোজাল ইউনিট গেছে।

রোববার (৫ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে এই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন। তবে সিলিন্ডার নাকি এসির বিস্ফোরণ, তা জানা যায়নি।

খালেদা ইয়াসমিন বলেন, রাজধানীর সায়েন্সল্যাবে একটি ভবনে বিস্ফোরণ হওয়ার খবর পেয়েছি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে। তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ আমরা জানতে পারিনি।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবং উদ্ধার অভিযান নির্বিঘ্ন করতে নিউমার্কেট থানার অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন ডিএমপির রমনা জোনের ডিসি মো. শহিদুল্লাহ।

এ ঘটনায় আহত ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢমেক) হাসপাতালে আটজনকে ভর্তি করা হয়। আর দগ্ধ হওয়া ছয়জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডাক্তার এস এম আইউব হোসেন। তিনি বলেন, সায়েন্সল্যাবে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ছয়জন এখানে এসেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। বিস্তারিত পরে জানানো হবে।

তাদের অনেকের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এরই মধ্যে বেলা সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলেও জানানো হয়।

বিস্ফোরণ,নিহত,আহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত