ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অনাথ-এতিম শিশুদেরকে সমাজের মূলধারায় ফেরাতে হবে: মসজিদ মিশন

অনাথ-এতিম শিশুদেরকে সমাজের মূলধারায় ফেরাতে হবে: মসজিদ মিশন

বাংলাদেশ মসজিদ মিশনের জেনারেল সেক্রেটারি ড. মোহাম্মদ খলিলুর রহমান মাদানী বলেছেন, আমাদের সমাজে অবহেলিত উপেক্ষিত অনাথ-এতিম শিশুরা বস্তিতে, রাস্তার পাশে খোলা আকাশের নিচে অস্বচ্ছ পরিবেশে থাকে। এ কারণে তাদের শারীরিক-মানসিক বিকাশ সাধন ও নৈতিক উন্নয়ন বাঁধাগ্রস্ত হচ্ছে। অনাথ-এতিম শিশুদেরকে সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে হবে। এতিমদের প্রতি বিশেষ যত্নবান ও দায়িত্ববান হতে হবে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে রাজধানীর তামিরুল মিল্লাত মাদ্রাসায় মসজিদ মিশনের পক্ষ থেকে অনাথ-এতিম মেয়েদেরকে ঈদ বস্ত্র বিতরণকালে এসব কথা বলেন তিনি।

তামিরুল মিল্লাত ট্রাস্টের মোতাওয়াল্লী মাওলানা সাব্বির আহমেদের পরিচালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এতিমখানার সুপার মাওলানা হাফিজুর রহমান মনিরসহ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

ড. খলিলুর রহমান মাদানী বলেন, রাসূলুল্লাহ (সা.) এর বাণী অনুযায়ী এতিম লালনপালন কারীরা রাসুলের (সা.) সাথে জান্নাতে অবস্থান করবেন। সমাজের অবহেলিত অনাথ-এতিম ছেলেমেয়েরা আমাদের কাছে একটি আমানত। ছেলেমেয়ে সব এতিম শিশুকেই সমাজের মূলধারার অংশ ভাবতে শিখতে হবে। অনাথ-এতিমদেরও স্বাভাবিক জীবন-যাপন ও স্বাভাবিকভাবে বেড়ে ওঠার অধিকার রয়েছে।

এতিম,শিশু,মূলধারা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত