ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গবাজারে অগ্নিকাণ্ড

ব্যবসায়ীদের ২০ লাখ টাকা দিলেন তৃতীয় লিঙ্গের সদস্যরা

ব্যবসায়ীদের ২০ লাখ টাকা দিলেন তৃতীয় লিঙ্গের সদস্যরা

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ২০ লাখ টাকা প্রদান করেছেন তৃতীয় লিঙ্গের সদস্যরা। দেশের তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর কেউ ঈদুল ফিতরের মার্কেট না করে সেই টাকা সহায়তার জন্য প্রদান করেছেন। রোববার (৯ এপ্রিল) দুপুর ১২টায় বঙ্গবাজারে তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তার অর্থ প্রদান করা হয়।

বাংলাদেশ হিজড়া উন্নয়ন সংস্থার সভাপতি কাশ্মির দিপালী বলেন, গত ৩০ থেকে ৪০ বছর ধরে আমরা তাদের কাছ থেকে টাকা নিয়ে চলেছি। আজ তাদের এই বিপদের সময়, আমরা আমাদের এবারের ঈদের যেসব কেনাকাটা রয়েছে সেই কেনাকাটা না করে ব্যবসায়ী ভাইদের পাশে এসে দাঁড়িয়েছি। সারাদেশ থেকে ২০ লাখ টাকা আমরা তুলেছি। সেই টাকা আজ তাদের কাছে দিতে এসেছি। তারা বেঁচে থাকলে আমরাও বেঁচে থাকব।

গুরুমা রাখি শেখ বলেন, আমরা মানুষের কাছ থেকে এক-দুই টাকা করে উঠিয়ে এই টাকা জমিয়েছি। এখন আমরা সেটা মানবতার কল্যাণেই দিয়ে দেব। এই টাকা কোনো ব্যবসায়ীর হাতে দেওয়া হবে না, পুরোটাই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা তহবিলে জমা দেওয়া হবে। সেখান থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের হাতে হাতে এই টাকা পৌঁছানো হবে।

অর্থ সহায়তা প্রদানকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তৃতীয় লিঙ্গের সদস্যরা। এ সময় বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন। এই অনুদান হস্তান্তরকালে ঢাকাসহ আশপাশের গুরুমারাও বঙ্গবাজারে আসেন। সেই সঙ্গে উপস্থিত ছিলেন শতাধিক তৃতীয় লিঙ্গের সদস্য।

ব্যবসায়ী,টাকা,প্রদান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত