ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নিয়ন্ত্রণে নবাবপুরের আগুন

নিয়ন্ত্রণে নবাবপুরের আগুন

রাজধানীর নবাবপুরে টিনশেড গোডাউনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বৃহস্পতিবার রাত ১১টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রকি আল ফারুক। এর আগে রাত ১০টা ৮ মিনিটে ওই গুদামে আগুন লাগে। এর ১২ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস।

গুদামটিতে আগুন লাগার কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। নবাবপুর টাওয়ারের পাশে লুৎফর রহমান লেনে অবস্থিত গুদামটি কীসের, নিশ্চিতভাবে জানা যায়নি সেটিও। তবে সেখানে রাবার বা প্লাস্টিকজাতীয় পণ্য থাকতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

রাজধানীর নবাবপুর রোডের ওই অংশটিতে বিভিন্ন ধরনের যন্ত্রপাতির দোকান ও গুদাম রয়েছে। সেচ যন্ত্র থেকে শুরু করে বিভিন্ন ধরনের যান্ত্রিক ও বৈদ্যুতিক সরঞ্জামের অন্যতম বড় পাইকারি বাজারও সেখানেই।

ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রকি আল ফারুক জানান, রাত ১০টা ৮ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে তাদের সঙ্গে আরও চারটি ইউনিট যোগ দেয়।

পরে রাত ১১টা ২২ মিনিটের দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জানায়, নবাবপুরে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে বাংলাদেশ সেনাবাহিনীও সম্মিলিতভাবে কাজ করছে।

আগুন নিয়ন্ত্রণে নিয়োজিত ফায়ার সার্ভিসের কর্মীরা বলছেন, পানির সংকটের কারণে তাদের আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। আশপাশের ভবনগুলো থেকে পানি নিতে হয়েছে তাদের। এ ছাড়া ভবনটির আশপাশে উৎসুক মানুষের ভিড় থাকার কারণেও তাদের কিছুটা জটিলতার মুখে পড়তে হয়।

নবাবপুর,আগুন,ফায়ার সার্ভিস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত