ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নিউ সুপার মার্কেটে ভয়াবহ আগুন

সকাল থেকেই ঢাকা কলেজের পুকুর থেকে নেয়া হচ্ছে পানি

সকাল থেকেই ঢাকা কলেজের পুকুর থেকে নেয়া হচ্ছে পানি

রাজধানীর নিউ সুপার মার্কেটে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে পানি সংকটের কারণে পাশে অবস্থিত ঢাকা কলেজের পুকুর থেকে পানি সংগ্রহ করছে ফায়ার সার্ভিস। সকাল থেকেই ৭টি লাইনের মাধ্যমে পানি নেয়া হচ্ছে।

পানির দায়িত্বে থাকা ফায়ার সার্ভিসের কর্মকর্তা হুমায়ুন বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি। আগুন নিয়ন্ত্রণে ঢাকা কলেজের পুকুর থেকে এখন পর্যন্ত ৭টি লাইনের মাধ্যমে পানি নেয়া হচ্ছে। প্রয়োজনে আরও বাড়ানো হবে।

আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে বিজিবি, সেনা, নৌ ও বিমানবাহিনী। পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে, আগুন থেকে মালপত্র রক্ষার চেষ্টা করছেন ব্যবসায়ীরা। বস্তায় ভরে, দড়ি দিয়ে বড় বড় গাঁটরি বেঁধে ভ্যানে এবং মাথায় বহন করে নিজেদের মালপত্র রক্ষার চেষ্টা করছেন।

এর আগে শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে প্রাথমিকভাবে ১০টি ইউনিট কাজ শুরু করে। দীর্ঘ সময় অতিবাহিত হলেও আগুন নিয়ন্ত্রণে না আসায় বাড়তে থাকে ইউনিট। বর্তমানে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট।

বিদ্যুতের অধিক লোড ও বৈদ্যুতিক লাইনের মেরামত না করায় রাজধানীর নিউমার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

আগুন,নিয়ন্ত্রণ,পানি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত