ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকা-১৭ আসন: মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ

ঢাকা-১৭ আসন: মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ

জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ। এই উপনির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র অনলাইনে জমা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী, ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ জুন, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের তারিখ ১৮ জুন এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জুন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বুধবার (১৪ জুন) পর্যন্ত মোট তিনটি মনোনয়নপত্র জমা পড়েছে। এগুলোর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী মো. মামুনুর রশিদ হার্ডকপিও জমা দিয়ে গেছেন। তিনি বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের মনোনীত। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও দলের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য প্রফেসর মোহাম্মদ এ আরাফাত বৃহস্পতিবার (১৫ জুন) মনোনয়নপত্র জমা দেবেন।

রাজধানীর গুলশান, বনানী, ভাসানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে জাতীয় সংসদের ঢাকা-১৭ আসন গঠিত। আগামী ১৭ জুলাই কাগজের ব্যালটে ভোট অনুষ্ঠিত হবে এ আসনে।

উল্লেখ্য, ২০০৮ সালের নির্বাচনে ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা প্রয়াত হান্নান শাহকে হারিয়ে সংসদ সদস্য হয়েছিলেন জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদ। ২০১৪ সালের নির্বাচনে ওই আসনে এরশাদের প্রার্থিতা বাতিল হয়। ওই নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে নির্বাচিত হন বিএনএফের প্রধান আবুল কালাম আজাদ। ২০১৮ সালের নির্বাচনে চিত্রনায়ক ফারুক বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের প্রার্থী আন্দালিব রহমান পার্থকে পরাজিত করে সংসদ সদস্য হয়েছিলেন। গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর আসনটি শূন্য ঘোষণা করা হয়।

উপ-নির্বাচন,মনোনয়নপত্র,দাখিল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত