ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কোরবানি পশুর বর্জ্য ফেলতে ব্যাগ বিতরণ

কোরবানি পশুর বর্জ্য ফেলতে ব্যাগ বিতরণ

পবিত্র ঈদুল আজহায় কোরবানি পশুর বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলতে বাসা-বাড়িতে গিয়ে ব্যাগ বিতরণ করা হচ্ছে। এলাকার পরিবেশ পরিচ্ছন্ন রাখার জন্য দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে এসব ব্যাগ বিতরণ করেন ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

ওয়ার্ডবাসীর প্রতি অনুরোধ রেখে হাসিবুর রহমান মানিক বলেন, পশুর জন্য কেনা খড়কুটো যেখানে সেখানে ফেলে রাখবেন না। কোরবানির পশুকে যেখানে রাখবেন, সেখানে নিয়মিত ব্লিচিং পাউডার দিয়ে জায়গাটিকে রোগজীবাণুমুক্ত রাখতে হবে। পশু জবাইয়ের পরে রক্ত ও ময়লা পানি যেনো রাস্তায় ছড়িয়ে না পড়ে সে দিকে খেয়াল রাখবেন। বাড়ির আশপাশের নর্দমায় পশুর রক্ত ও বর্জ্য কখনোই ফেলবেন না। এতে অন্য বাড়ির আশপাশে দুর্গন্ধ তৈরি হয়। পশু জবাইয়ের সময় পানির ব্যবহারের দিকে গুরুত্ব দিবেন। আপনার কারণে দুর্গন্ধে অন্যের সমস্যা তৈরি না হয় সেদিকে খেয়াল রাখুন। সিটি কর্পোরেশনের দেয়া পশুর বর্জ্য অপসারণ ব্যাগে রশি দিয়ে বেঁধে নির্দিস্ট স্থানে ফেলুন।

এদিকে ডেঙ্গু প্রকোপ বেড়ে যাওয়ায় নিজ ওয়ার্ডসহ আশপাশের এলাকায় দক্ষিণ সিটি করপোরেশনে ফগার মেশিন দিয়ে প্রতিনিয়ত মশার ওষুধ ছিটানো হচ্ছে বলেন জানান কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

কোরবানি,বর্জ্য,দক্ষিণ সিটি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত