ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে রাজধানী ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর।

শুক্রবার (৭ জুলাই) জুমার নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেন, সুইডেনে কোরআন পোড়ানো হয়েছে, সুইডেন আবার মুসলমানরা দখল করবে, তারাই শাসন করবে। তার প্রমাণ হচ্ছে কোরআনে আগুন দেওয়া। সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনায় মুসলিম বিশ্বের নেতারা নিন্দা জানিয়েছে উল্লেখ করে তিনি বলেন, কিন্তু আমাদের জাতীয় সংসদে প্রধানমন্ত্রী নিন্দা প্রস্তাব করেননি।

তিনি সরকারের পদত্যাগের দাবি জানিয়ে তিনি আরও বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আসতে দেবে না দেশের জনগণ। আগামী নির্বাচন হবে জাতীয় সরকারের অধীনে। দলীয় সরকার, আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন আমরা করতে দেব না। সমাবেশে জাতীয় সরকারের অধীনে দ্বাদশ নির্বাচনের দাবিতে শনিবার আলোচনা সভা কর্মসূচি ঘোষণা করেন।

দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ, এডভোকেট মশিউর রহমান, ডা. শহিদুল ইসলাম, ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, মাওলানা কেএম শরীয়াতুল্লাহ, মুফতি ফরিদুল ইসলাম, যুবনতো আল আমিন, মুহাম্মদ ফাইয়াজ প্রমুখ।

সমাবেশ শেষে একটি মিছিল বায়তুল মোকাররম পল্টন মোড়, বিজয়নগর, কাকরাইল মোড় হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

সুইডেন,কোরআন,সমাবেশ,ইসলামী আন্দোলন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত