ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে ঢাকায় জামায়াতের বিক্ষোভ

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে ঢাকায় জামায়াতের বিক্ষোভ

সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাজধানীতে বিক্ষোভ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর। শুক্রবার (৭ জুলাই) জুমার নামাজের পর মিরপুর এক নম্বর গোলচত্ত্বর এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ শেষে টেকনিক্যাল মোড় পর্যন্ত এই মিছিল বের করে দলটি।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম বলেন, সুইডেনের রাজধানী স্টকহোমে বর্ণবাদী দুর্বৃত্ত কর্তৃক পবিত্র কোরআনুল কারিমে অগ্নিসংযোগের মাধ্যমে বিশ্ব মুসলিমের ঈমান-আকিদা ও বোধ-বিশ্বাসে আঘাত হেনে ধৃষ্টতা প্রদর্শনের মাধ্যমে অপকর্ম করা হয়েছে।

তিনি বলেন, বিশ্বমানবতার মুক্তির সনদ হলো মহাগ্রন্থ আল কোরআন। তাই এই মহাগ্রন্থের যেকোন ধরনের অবমাননা বিশ্ব মুসলিম বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না বরং মুসলিম উম্মাহ এই ন্যাক্কারজনক ঘটনার বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিরোধ গড়ে তুলবে। তিনি সুইডিস সরকারকে অবিলম্বে অপরাধীকে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহবান জানান।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহনগরী উত্তরের নায়েবে আমির ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, উত্তরের সহকারি সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, মাওলানা মুহিব্বুল্লাহ, জামাল উদ্দীন, আতাউর রহমান সরকার ও নাসির উদ্দীন, উত্তরের শিবির সভাপতি সালাহউদ্দীন, পশ্চিম সভাপতি আসাদুজ্জামান ও ছাত্রনেতা আব্দুর রহীম প্রমূখ।

কোরআন,পোড়ানো,বিক্ষোভ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত