ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৭৮ দিন নিখোঁজ সাব-রেজিস্ট্রার বাদল কৃষ্ণ বিশ্বাস

৭৮ দিন নিখোঁজ সাব-রেজিস্ট্রার বাদল কৃষ্ণ বিশ্বাস

বরিশালের উজিরপুরে আড়াই মাস আগে নিজ বাড়ি থেকে নিখোঁজ হন সাব-রেজিস্ট্রার বাদল কৃষ্ণ বিশ্বাস। নিখোঁজের ৭৮ দিন পার হলেও এখনো তার কোনো খোঁজ মেলেনি। আইনশৃঙ্খলা বাহিনীর তদন্তেই এটি সীমাবদ্ধ আছে কিন্তু আজ পর্যন্ত তার কোনো খোঁজ দিতে পারেননি কেউ। সরকারের সদিচ্ছা থাকলে তাকে খুঁজে বের করা কঠিন কিছু নয়। নিখোঁজের পর থেকে তার স্ত্রী, সন্তানসহ পরিবারের সদস্যরা উদ্বিগ্নতার মধ্য দিয়ে দিন অতিবাহিত করছেন।

শনিবার (৮ জুলাই) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বাদল কৃষ্ণ বিশ্বাসের সন্ধান চেয়ে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন বক্তারা। বাদল কৃষ্ণ বিশ্বাসকে আইন-শৃঙ্খলা বাহিনীর সঠিক তৎপরতায় ও সুষ্ঠু তদন্তে দ্রুত জীবিত ফিরে পাওয়ার দাবি জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, সাব-রেজিস্ট্রার বাদল কৃষ্ণ বিশ্বাস প্রায় ৩ মাস ধরে নিখোঁজ রয়েছেন। ঘটনার দিন থেকে আইন-শৃঙ্খলা বাহিনী তদন্তই করে যাচ্ছে, কিন্তু এখন পর্যন্ত কোনও সুরাহা করতে পারেনি।’

মানববন্ধনে নিখোঁজ বাদল কৃষ্ণ বিশ্বাসের স্ত্রী জোছনা রাণী বিশ্বাস বলেন, ঘটনার দিন আমার স্বামী বাজার থেকে এসে পুকুরে মাছের খাবার দিতে যান। খাবার দিতে গিয়ে পরে তিনি আর ফিরে আসেননি। থানায় জিডি করলাম। পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন- যারা তাকে নিয়ে গেছেন, তারা কোনো ফোন বা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করেন না। তাই তাদের চিহ্নিত বা খুঁজে বের করা যাচ্ছে না। একজন মানুষ এভাবে নিখোঁজ হয়ে যাবেন, আর তার কোনো খোঁজ পাওয়া যাবে না এটা হতে পারে না।

বাদল কৃষ্ণ বিশ্বাসের চাচা সাবেক যুগ্ম-সচিব ননী গোপাল বিশ্বাস বলেন, বাদল কৃষ্ণর মতো একজন মানুষ হঠাৎ নিখোঁজ হয়ে যাবেন, তা মেনে নেওয়া যায় না। একজন মুক্তিযোদ্ধা এভাবে নিখোঁজ হতে পারেন না। সরকারকে অনুরোধ জানাবো তাকে যেন খুঁজে বের করা হয়। সরকার চাইলে এটা অসম্ভব কিছুই নয়।

ঢাকা কলেজের সাবেক অধ্যাপক শ্রী হরসিৎ বালা বলেন, বাদল কৃষ্ণ বিশ্বাসের কাছ থেকে শিখেছি মানবিকতা কি। আজ এতদিন ধরে তিনি নিখোঁজ রয়েছেন। স্বাধীন দেশে একটা মানুষ এভাবে হারিয়ে যাবেন, তা কি হতে পারে? এর জন্য কি দেশ স্বাধীন হয়েছিল? তাকে খুঁজে বের করা সরকারের দায়িত্ব। আমরা বলব অতিদ্রুত সময়ের মধ্যে তাকে খুঁজে বের করা হোক।

ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, হিন্দু ছাত্র মহাজোট, বাংলাদেশ হিন্দু পরিষদ, বাংলাদেশ সনাতন পার্টিসহ (বি.এস.পি) উজিরপুরের স্থানীয় বাসিন্দারা বক্তব্য রাখেন।

গত ঈদুল ফিতরের ছুটিতে বরিশালের উজিরপুরের গ্রামের বাড়িতে এসে নিখোঁজ হন বাদল কৃষ্ণ বিশ্বাস। ২১ এপ্রিল সকালে উজিরপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন নিখোঁজের ছেলে অংকন বিশ্বাস।

জিডি সূত্রে জানা গেছে, বাদল ঈদের ছুটিতে বাড়িতে আসেন। পরিবারের স্ত্রী, দুই ছেলে ও নিজে পাশেই এক আত্মীয় বাড়ির বিয়ে অনুষ্ঠানে যান। নিখোঁজ হওয়ার আগে বাদল ছোট ছেলে অংকিত বিশ্বাসকে তার মায়ের কাছ থেকে ঘরের চাবি আনার জন্য বলে বিয়ের অনুষ্ঠান থেকে বাড়ির দিকে রওয়ানা দেয়। বাড়ি এসে বাবাকে দেখতে না পেয়ে ছোট ছেলে অংকিত আবার মায়ের কাছে ফিরে যায় এবং বাবাকে পায়নি বলে জানায়। এরপর পরিবার ও আত্মীয় স্বজনরা খোঁজাখুজি শুরু করেন এবং মোবাইলফোনেও যোগাযোগ করার চেষ্টা করেন। মোবাইলে ও বিভিন্ন জায়গায় রাতভর খোঁজাখুঁজি করেও না পেয়ে সকাল থানায় মিসিং ডায়েরি করেন।

উজিরপুর,নিখোঁজ,সাব-রেজিস্ট্রার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত