ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডেঙ্গু নিয়ন্ত্রণে যে চার ফর্মুলা দিলেন ইশরাক

ডেঙ্গু নিয়ন্ত্রণে যে চার ফর্মুলা দিলেন ইশরাক

রাজধানীতে ডেঙ্গু নিয়ন্ত্রণে চার ফর্মুলা দিলেন বিএনপি মনোনীত সাবেক দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তারা এসব ফর্মুলার কথা বলেন।

তাদের ফর্মুলাগুলো হলো- ডেঙ্গু রোগীদের রক্ত ডোনেট করা, জনসচেতনতায় প্রচারণা, সরকারি স্থাপনায় ডেঙ্গুর লার্ভা খুঁজে বের করে ধ্বংসের উদ্যোগ, জলাবদ্ধতা নিরসনে স্থানীয় জনগণকে সঙ্গে নিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া।

ইশরাক হোসেন বলেন, জনগণের কাছে জবাবদিহিতা না থাকার কারণে এই ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মনগড়া কিছু লোক দেখানো কাজ করা হচ্ছে, যা কোনো কাজেই আসছে না।

এডিসের লার্ভা খুঁজতে ড্রোন উড়ানোর মতো উদ্ভট কাজ করা হচ্ছে উল্লেখ করে ইশরাক বলেন, ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য বিশেষ কোনো হাসপাতালের ব্যবস্থা করা হয়নি। এমনকি প্রচলিত চিকিৎসার জন্য বিশেষ বরাদ্দ দেওয়া হয়নি।

তাবিথ আউয়াল বলেন, দুর্নীতি ও অবহেলার কারণে দিনদিন ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ হচ্ছে। ডেঙ্গুর উৎপত্তিস্থল জলাবদ্ধতা নিরসন না করার কারণে লার্ভা বেড়েই চলেছে।

তিনি বলেন, সরকারের ব্যর্থতা জনগণের ওপরে চাপানো হচ্ছে। সেজন্য মাঝে-মধ্যে লোক দেখানো বাড়ির মালিককে জরিমানা করা হচ্ছে। এমনকি প্রশাসনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তারাও একে অপরকে দোষারোপ করছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক প্রমুখ।

উল্লেখ্য, মেয়র নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) থেকে প্রার্থী হয়েছিলেন তাবিথ আউয়াল ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) থেকে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

রাজধানী,ডেঙ্গু,নিয়ন্ত্রণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত