ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

টানা কয়েক দিন তাপ প্রবাহের পর রাজধানীতে স্বস্তির বৃষ্টি হয়েছে।মৌসুমি বায়ুর প্রভাবে বুধবার (২ আগস্ট) সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। সকাল ৯টার দিকে বৃষ্টির পরিমাণ বেড়ে যায়। ফলে অফিসগামী মানুষ কিছুটা ভোগান্তিতে পড়লেও স্বস্তি নেমেছে নগরীতে।

এদিকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া পূর্বাভাসে জানানো হয়েছে ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে ঝড় হতে পারে। ঝড়ের গতিবেগ হতে পারে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার। একই সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া দেশের অন্য অঞ্চলে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি বা অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর ফলে এসব এলাকার নদীবন্দরকেও ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। আর ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, চুয়াডাঙ্গা এবং কুষ্টিয়া জেলাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে। আগামী দুই দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

স্বস্তির,বৃষ্টি,মৌসুমি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত