ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দেশে প্রথমবারের মতো এথিক্স অলিম্পিয়াড অনুষ্ঠিত

দেশে প্রথমবারের মতো এথিক্স অলিম্পিয়াড অনুষ্ঠিত

এথিক্স এডুকেশন ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট (ইটুএসডি)’র উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হল ‘এথিক্স অলিম্পিয়াড-২০২৩’।

শনিবার (১৪ অক্টোবর) ‘এথিকস এডুকেশন ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ (ইটুএসডি), ঢাকা আহ্ছানিয়া মিশন ও নর্থ আমেরিকান ইসলামিক কমিউনিটি অব বাংলাদেশের (নাবিক) উদ্যোগে রাজধানীর তেজগাঁওয়ে আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অলিম্পিয়াডের পাশাপাশি সৃজনশীল বিষয়ে প্রতিযোগিতা ও তথ্যচিত্র প্রদর্শিত হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানের সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক মঞ্জুর আহমেদ।

সভাপতিত্ব করেন আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ও ইটুএসডির পরিচালক অধ্যাপক মিজানুর রহমান, দুইবারের এভারেস্ট বিজয়ী এম এ মুহিত, সোয়ান গ্রুপের চেয়ারম্যান খবির উদ্দিন খান, সাবেক রাষ্ট্রদূত এম হুমায়ুন কবির, ইটুএসডির নির্বাহী পরিচালক কাজী আলী রেজা ও চিন্ময় মুৎসুদ্দী।

বক্তারা বলেন, নৈতিক শিক্ষার আলো থেকে বঞ্চিত হলে দেশ অন্ধকারের দিকে চলে যাবে। তাই প্রতিটি শিক্ষার্থীর মধ্যে নৈতিক শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে।

দেশের নৈতিক শিক্ষা বিস্তারে এ ধরনের অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অনুষ্ঠানের প্রথম পর্বে রাজধানীর ২০টি মাধ্যমিক স্কুল থেকে ১০০ শিক্ষার্থীর অংশগ্রহণে অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। পাশাপাশি নৈতিকতার ওপর কবিতা আবৃত্তি, একক বক্তৃতা ও মরমি সংগীত প্রতিযোগিতারও আয়োজন করা হয়।

এথিক্স অলিম্পিয়াড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত