ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আহ্ছানিয়া মিশন ক্যান্সার হাসপাতালের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আহ্ছানিয়া মিশন ক্যান্সার হাসপাতালের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানীর উত্তরায় কাজী রফিকুল আলম মিলনায়তনে অতিথীদের শুভেচ্ছা বিনিময়, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অত্যন্ত আনন্দমূখর পরিবেশে দিনব্যাপী এ বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন করা হয়।

এসময় দেশের হাসপাতালের উর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারী, সংসদ সদস্য, সচিবসহ সকল স্তরের অতিথীরা উপস্থিত ছিলেন।

এদিন সকাল সাড়ে ১১টায় সংসদ সদস্যসহ সকল অতিথী আসনগ্রহণের মাধ্যমে এই অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন সিনিয়র কনসালট্যান্ট, হাসপাতালের উপদেষ্টা এবং দেশ বরেন্য ক্যান্সার চিকিৎসক অধ্যাপক ডা. এ.এম.এম. শরিফুল আলম।

অনুষ্ঠানের মধ্যে “প্যানেল ডিস্কাসন” ও আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল সৃষ্টির পটভূমী, ক্যান্সার হাসপাতালের প্রয়োজনীয়তা, বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি বর্গের ভূমিকা ও সহযোগীতা, আমাদের প্রেসিডেন্ট স্যারের একান্ত প্রচেষ্টা ও কর্মদক্ষতা, বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি বর্গের স্মৃতিচারণ, জাতীয় ও আন্তর্জাতিক পরিস্থিতিসহ অন্যান্য দিক নিয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের মাননীয় সংসদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি মো. খসরু চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান, হারুন অর রশিদ, ঢাকা আহ্ছানিয়া মিশনের সম্মানিত সহ-সভাপতি জনাব অধ্যাপক কাজী শরিফুল আলমসহ অন্যান্য কর্মকর্তাগণ।

অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সম্মানিত সভাপতি জনাব আলহাজ্ব কাজী রফিকুল আলম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হাসপাতালের প্রাক্তন সকল ব্যবস্থাপনা পরিচালকগণ, উপস্থিত ছিলেন হাসপাতালের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেঃ জেনাঃ (ডাঃ) মোঃ জাকির হাসান (অবঃ), হাসপাতালের সম্মানিত পরিচালক জনাবা স্থপতি কাজী শামীমা শারমিন।

এছাড়াও উপস্থিত ছিলেন দেশবরেণ্য ক্যান্সার ও জেনারেল চিকিৎসকবৃন্দ, আহ্ছানিয়া মিশন এর কর্মকর্তাবৃন্দসহ আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের চিকিৎসক, উচ্চ পদস্থ কর্মকর্তা ও কর্মচারীগণসহ অন্যান্যরা।

হাসপাতালের প্রাক্তন ৪ জন ব্যবস্থাপনা পরিচালককে আজীবন সম্মাননা প্রদান করা হয় এবং ক্রেস্ট প্রদান করা হয়।

ক্রেস্টপ্রাপ্তরা হলেন- ১) আলহাজ্ব কাজী রফিকুল আলম, প্রেসিডেন্ট, ঢাকা আহছানিয়া মিশন, চেয়ারম্যান, আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতাল, ২) প্রফেসর ড. এম এ হাই, সাবেক ব্যাবস্থাপনা পরিচালক, আহছানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল, ৩) মরহুম ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ফজলে রহিম (অবসরপ্রাপ্ত), সাবেক ব্যাবস্থাপনা পরিচালক, আহছানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল, ৪) প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরী, সাবেক ব্যাবস্থাপনা পরিচালক, আহছানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল।

এছাড়াও সকল সম্মানিত অতিথীদের আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

ডা. ফারহানা আফরিন ফেরদৌসী ও ডা. এ.কে.এম. শাহরিয়ার এর সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়। সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য প্রদান করেন হাসপাতালের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেঃ জেনাঃ (ডাঃ) মোঃ জাকির হাসান (অবঃ)।

আহ্ছানিয়া মিশন,প্রতিষ্ঠাবার্ষিকী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত