ঢাকা ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

আতঙ্ক কাটাতে মোহাম্মদপুরের সব হাউজিংয়ে বসছে সেনাক্যাম্প

আতঙ্ক কাটাতে মোহাম্মদপুরের সব হাউজিংয়ে বসছে সেনাক্যাম্প

ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি ছাড়াও যেকোনো ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে রাজধানীর মোহাম্মদপুরের হাউজিং সোসাইটিগুলোতে ক্যাম্প বসাবে সেনাবাহিনী।

রোববার (২৭ অক্টোবর) থেকে প্রতিটি হাউজিংয়ে অস্থায়ী ক্যাম্প বসাবে সেনাবাহিনী। এসব ক্যাম্প থেকে ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সার্বক্ষণিক কাজ করবেন সেনাসদস্যরা।

শনিবার (২৬ অক্টোবর) দিনগত রাত ১টায় বছিলায় সেনাবাহিনীর ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ২৩ ইস্ট বেঙ্গলের উপ-অধিনায়ক মেজর নাজিম আহমেদ।

তিনি বলেন, মোহাম্মদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৭ অক্টোবর থেকে বিভিন্ন হাউজিং এলাকায় অস্থায়ী ক্যাম্প করা হবে। ২ থেকে ৩টি হাউজিং এলাকার মধ্যে একটি করে এমন অস্থায়ী ক্যাম্প তৈরি করা হবে, যেখান থেকে সেনাবাহিনীর সদস্যরা পুরো এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবেন।

মেজর নাজিম আহমেদ বলেন, শনিবার বাংলাদেশ সেনাবাহিনীর ২৩ ইস্ট বেঙ্গল এক অভিযান পরিচালনা করে। বসিলা সুপারশপে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় দুজনসহ মোট ৪৫ জন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই উত্তাল ছিল মোহাম্মদপুর। রাজধানীর যে পাঁচ স্থানে বেশি আন্দোলন ও হতাহতের ঘটনা ঘটেছে, তার মধ্যে একটি মোহাম্মদপুর থানা এলাকা। আবার সরকার পতনের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে প্রথম মামলা দায়ের হয় এই এলাকায়। গণঅভ্যুত্থানের পর আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়লে অপরাধপ্রবণ হয়ে ওঠে এই এলাকা। ইতোমধ্যে প্রাণ গেছে ৯ জনের, আহত প্রায় অর্ধশত। এই সংখ্যা প্রতিদিন বাড়ছে। কারণ, ছিনতাই-ডাকাতি নিত্যদিনের ঘটনা হয়ে উঠেছে।

আবা/এসআর/২৪

মোহাম্মদপুর,সেনাক্যাম্প
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত