ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে ইসলামিক ফাউন্ডেশনে বই উৎসব অনুষ্ঠিত

রংপুরে ইসলামিক ফাউন্ডেশনে বই উৎসব অনুষ্ঠিত

রংপুরে ইসলামিক ফাউন্ডেশন কতৃক পরিচালিত মসজিদভিত্তিকি শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষার্থীদের হাতে নতুন বছরের প্রথম দিনে বিনামূল্যে বই তুলে দেয়ার মধ্য দিয়ে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১ জানুয়ারি) দুপুরে ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কার্যালয়ের মিলনায়তনে এ বই উৎসব অনুষ্ঠিত হয়।

বই বিতরণ উৎসবে রংপুরের জেলা প্রশাসক ড.চিত্রলেখা নাজনীন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আবু জাফর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফিরুজুল ইসলাম, রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মুহাম্মদ রায়হান, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক আবুল কালাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশন বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোছাদ্দিকুল আলম।

বই উৎসবে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিকি শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের ২০২৩ শিক্ষাবর্ষের প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়। এর আগে রংপুর জিলা স্কুলে সকালে জেলা প্রশাসক ডঃ চিত্র লেখা নাজনীন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছিলো বই উৎসবের আমেজ।নতুন বই বিতরণ উপলক্ষে বই নিতে আাসা শিক্ষার্থী মধ্যে ছিলো আনন্দ উচ্ছ্বাস।

এসময় জেলা প্রশাসক ডঃচিত্র লেখা নাজনীন বলেন, রংপুর জেলায় ৪লাখ শিক্ষার্থীর মাঝে ৫১ লাখ বই বিতরন করা হচ্ছে। এটির পরিমান লক্ষ করলে আমরা বুঝতে পারি বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে এবং আমাদের নতুন প্রজন্মের সব রকম চাহিদা পূরন করা হচ্ছে। শিক্ষা একটি জাতিকে গঠন করতে মূল উপাদান। আর সেই জায়গায় আমাদের আফড্ আছে। শিক্ষার্থীরা অনেক উৎসাহ নিয়ে আজ বই গ্রহন করেছে এবং তারা পড়া প্রতি ও সুনাগরিক হওয়া প্রতি আগ্রহী হবে সেই প্রত্যাশা রইলো।

রংপুর,শিশু ও গণশিক্ষা কার্যক্রম,বিনামূল্যে বই
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত