ফেনীতে ৪৫ জন পেলো সমাজসেবার ১৩ লাখ ১০ হাজার টাকার সুদমুক্ত ক্ষুদ্রঋণ

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩, ১৬:৩৩ | অনলাইন সংস্করণ

  এম.জহিরুল হক মিলন, ফেনী প্রতিনিধি

“উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়" এ প্রতিপাদ্যে  সোমবার ফেনীতে নানা কর্মসূচীতে জাতীয় সমাজসেবা দিবস উদযাপিত হয়েছে। অনুষ্ঠানে শহর সমাজসেবা কার্যালয়ের ৯টি কর্মদলের ৪৫ জনের মধ্যে ১৩ লাখ ১০ হাজার টাকা সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে ফেনী জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়, বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থাসমূহের সহযোগিতায় আলোচনা সভা,  উপকরণ বিতরণের আয়োজন করা হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান। ফেনী সমাজসেবা অধিদফতরের উপপরিচালক সাইফুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী সংগঠনের নির্বাহীগণ, বিভিন্ন সরকারি দফতরের বিভাগীয় প্রধান এবং বিশিষ্ট ব্যক্তিবগ উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে দক্ষিণ মধুয়াই তাহফিজুল কোরআন ইসলামিয়া এতিখানাকে বিশিষ্ট সমাজসেবক আরাফাত হোসেন ১টি কম্পিউটার প্রদান করেন। ৬টি স্বেচ্ছাসেবী সংস্থা- আর্য্য সাংস্কৃতিক কেন্দ্র, গ্রামীন প্রোগ্রেস, সবুজ বাংলা, আরবান ইয়ুথ সোসাইটি, আল হেলাল ডক্টরস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন, গ্লোবাল ইয়ুথ সোসাইটি ৪টি এতিমখানার ৪০ জন নিবাসী ও ৩টি প্রতিবন্ধী সংগঠনের ১৫ জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে ৫৫টি শীতবস্ত্র বিতরণ করা হয়।