ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে সূর্যের দেখা না মিলায়

প্রচন্ড শীতে ও কুয়াশার কবলে পড়ে মানুষজন কাপছে

প্রচন্ড শীতে ও কুয়াশার কবলে পড়ে মানুষজন কাপছে

চাঁদপুরে সূর্যের দেখা না মিলায় ও কুয়াশার চাদরে ডাকা পড়ায় এ জনপদের অধিবাসীরা শীতের কবলে পড়ে মানুষজন শীতে কাপতে দেখা যাচ্ছে।

খবর নিয়ে ও বিভিন্ন স্থানে ঘরে দেখা যায়, চাঁদপুরে গত ২দিন যাবত সূর্যের আলো দেরীতে দেখা মিলায় এবং প্রচন্ড কুয়াশার চাদরে চাঁদপুরের নৌ-সীমানার নৌ-পথ,সড়ক পথসহ বিভিন্ন স্থানে প্রচন্ড কুয়াশার কবলে পড়ায় এ জনপদের হাজার হাজার মানুষ শীতের ব্যাপকতায়, দরিদ্র মানুষেরা শীতে মারাত্বক ভাবে কষ্ট পেয়ে কাপছে।

চাঁদপুরের এ জনপদের ব্যাপক স্থানে ঘুরে দেখা মিলেছে শত-শত মানুষ যারা প্রশাসনের পক্ষ থেকে শীতের ব্যাপকতায় গরম কাপড়ের সহায়তা না পেয়ে হাঁড় কাপানো শীতে অসহায় গরীব ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষজনকে মারাত্বক ভাবে কস্ট পেতে দেখা যাচ্ছে।

দেশের উত্তরের হিমালয় থেকে আসা হিমেল হাওয়ায় হিম হয়ে যাচ্ছে চাঁদপুরের জনজীবন। প্রচন্ড ঠান্ডা ও ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবনমান। এখনো দেখা যায়নি বিভিন্ন স্থানে সূর্য্যের আলো। তাই মানুষ যবুথবু হয়ে কোন রকম নিজের কাজ কর্ম করে জীবন জীবিকা নির্বাহ করছে। তবে শীতের তীব্রতা বাড়লেও আজ বন্ধের দিন হওয়ায় মানুষজন ঘর থেকে খুব কমই বেড় হতে দেখা যাচ্ছে । একান্ত প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না।

অন্যদিকে ঘন কুয়াশায় ৬ ঘন্টা বন্ধ থাকার পর চালু হয়েছে চাঁদপুর-শরীয়তপুর নৌরুটে নৌ-ফেরি চলাচল। ঘন কুয়াশায় অনাকাক্ষিত দুর্ঘটনা এড়াতে শুক্রবার রাত ২টা থেকে সকাল ১০টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

এছাড়াও চাঁদপুর লঞ্চঘাটেও রাত থেকেই লঞ্চ চলাচল স্থবির হয়ে পড়ে। সকাল ১০টায় কিছুটা কুয়াশা কাটলে যে কয়েকটি লঞ্চ চাঁদপুর থেকে ছেড়ে গেছে তা মাঝ নদীতে গিয়ে আটকা পড়ে। সেগুলো বেশি দূর এগোতে পারেনি ঘনকুয়াশার কারনে বলে জানিয়েছেন লঞ্চ কর্তৃপক্ষ।

চাঁদপুর,শীতে ও কুয়াশা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত