ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সেন্টমার্টিনে ১৫ রিসোর্টের অবৈধ কার্যক্রম বন্ধ করে দিলো প্রশাসন

সেন্টমার্টিনে ১৫ রিসোর্টের অবৈধ কার্যক্রম বন্ধ করে দিলো প্রশাসন

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিনে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে সেন্টমার্টিনে অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে ওঠা ১৫টি রিসোর্টের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। তবে তাদের কোনো অর্থ দন্ড বা জরিমানার আওতায় আনা হয়নি। শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত সেন্টমার্টিনের বিভিন্ন স্থানে ওই অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের সূত্রে জানা গেছে, দুপুর থেকে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা(ইসিএ) সেন্টমার্টিনে অবৈধভাবে নির্মাণাধীন রিসোর্টগুলোর বিরুদ্ধে এক এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযানটিতে নেতৃত্ব দেন কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহম্মদ হাফিজুর রহমান, টেকনাফ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী।

এরফানুল হক চৌধুরী জানান, অবৈধভাবে নির্মাণাধীন ১৫ টি রিসোর্ট এর কাজ বন্ধ করার মৌখিক নির্দেশ প্রদান করেন এবং তাৎক্ষণিকভাবে কাজ বন্ধ করে দেয়া হয়। সেই সাথে অবৈধ স্থাপনা নির্মাণকারীদের তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছে। আগামী সপ্তাহে কঠোর অভিযান পরিচালনা করা হবে বলেও জানান ওই ম্যাজিস্ট্রেট।

এ সময় কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম ও সহকারী পরিচালক(সেন্টমার্টিন সংযুক্ত) মো. আজহারুল ইসলাম উপস্থিত ছিলেন। বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্যবৃন্দ অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। পরিবেশ অধিদপ্তর,কক্সবাজার এর পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

টেকনাফ,সেন্টমার্টিন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত