ক্যাম্পে ছুরিকাঘাতে রোহিঙ্গা মাঝি নিহত 

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ২২:০৮ | অনলাইন সংস্করণ

  কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে দুষ্কৃতিকারিদের ছুরিকাঘাতে ব্লকের এক হেড মাঝি নিহত হয়েছে। শনিবার রাতে জামতলী ১৫ নম্বর ক্যাম্পের ব্লক এ/৫ এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মোঃ ফারুক আহমেদ।

নিহত ব্যক্তি ক্যাম্প ১৫ এর এ ব্লকের মৃত আবদুল হাকিমের ছেলে মোঃ রশিদ। তিনি এ ব্লকের হেড মাঝি ছিলেন।

মো. ফারুক আহমেদ বলেন, শনিবার রাতে ক্যাম্প ১৫ এর এ ব্লকের হেড মাঝি মোঃ রশিদকে ৩ জন দুষ্কৃতিকারী ব্লক এ/৫ এ তার ২য় স্ত্রীর ঘরে ঢুকে উপুর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে আশেপাশের অন্যান্য রোহিঙ্গারা গুরুতর আহত রশিদকে উদ্ধার করে পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, ব্যক্তিগত শত্রুতার জের হিসেবে হত্যাকাণ্ড সংঘটিত হতে পারে। ঘটনার রহস্য উদঘাটন ও জড়িত ব্যক্তিদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। এরইমধ্যে সুরতহাল ও ময়ান তদন্তের উখিয়া থানার নিকট হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

তবে রোহিঙ্গা ক্যাম্পে পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং যেকোন অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য ক্যাম্পে অতিরিক্ত এপিবিএন সদস্য মোতায়েন করা হয়েছে বলেও জানিয়েছেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মোঃ ফারুক আহমেদ।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, রশিদের মরদেহ এমএসএফ হাসপাতালে রয়েছে। তার মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সকালে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে এবং পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।