ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানিকগঞ্জে ৩০ কোটি টাকা প্রতারণার অভিযোগে ২০ মামলার আসামী আটক

মানিকগঞ্জে ৩০ কোটি টাকা প্রতারণার অভিযোগে ২০ মামলার আসামী আটক

মানিকগঞ্জে অধিকলাভে ইট ভাটায় দাদন লাগানোর প্রলোভন দেখিয়ে ৩০ কোটি টাকা আত্নসাৎ করেছে আব্দুর রাজ্জাক (৫৫)। এসব কারণে মামলা হয়েছে ২০টি। প্রতিটি মামলাতেই কৌশলে জামিন নিয়ে আত্নগোপনে চলে যেতেন তিনি। কিছুদিন পর আবার নতুন উদ্যমে শুরু করতেন প্রতারণা। অবশেষে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছেন তিনি। আব্দুর রাজ্জাক সদর উপজেলার মিতরা এলাকার গিয়াস উদ্দিনের ছেলে।

সোমবার (৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার সময় র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কাম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেনের নেতৃতে মানিকগঞ্জ শহরের বিজয় মেলার গেট থেকে তাকে গ্রেফতার করে।

লে. কমান্ডার মো. আরিফ হোসেন বলেন, আব্দুর রাজ্জাকের একাধিক ইটভাটা আছে। ইটভাটা থেকে স্বল্পমূল্যে ইট বিক্রির প্রলোভন দেখিয়ে মানিকগঞ্জ জেলার বিভিন্ন এলাকার সহজ সরল মানুষের নিকট থেকে মোটা অংকের টাকা দাদন হিসেবে গ্রহণ করেছেন। এর পরিমাণ প্রায় ৩০ কোটি টাকা। পরবর্তীতে ওই সকল ব্যক্তিরা তাদের দাদন বাবদ দেয়া টাকার ইট সরবরাহ করতে বললে আব্দুর রাজ্জাক বিভিন্ন রকম তালবাহানা শুরু করে এবং আত্মগোপনে চলে যায়।

ইতোপূর্বে ভুক্তভোগী ব্যক্তিরা টাকা উদ্ধারের জন্য মানিকগঞ্জ সদর থানা ও আদালতে আসামীর বিরুদ্ধে ২০টির অধিক মামলা দায়ের করলেও উক্ত আসামী বিভিন্ন কৌশলে আদালত হতে জামিন নিয়ে পুনরায় একই ধরণের প্রতারণা অব্যাহত রাখতেন। তার এই অভিনব প্রতারণায় ভুক্তভোগী হয়ে প্রায় ২০-২৫ জন ভুক্তভোগীরা সিপিসি-৩, র‌্যাব-৪, মানিকগঞ্জ ক্যাম্পে হাজির হয়ে লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের সত্যতা যাচাই এবং আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে সদর থানায় একটি নিয়মিত মামলা করা হয়েছে।

মানিকগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত