বৃদ্ধ প্রতিবন্ধীর পৈতৃক ভিটাভূমি জোর পূর্বক দখল, সংবাদ সম্মেলনে ভুক্তভোগী 

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৩, ১৯:৩৮ | অনলাইন সংস্করণ

  এস এম আকাশ, ব্যুরো প্রধান, চট্টগ্রাম

চট্টগ্রামে বায়েজিদ থানা এলাকায় স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে বৃদ্ধ প্রতিবন্ধীর পৈতৃক ভিটাভূমি জোর পূর্বক দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী প্রতিবন্ধী। 

বরিবার (৮ জানুয়ারি) রাতে চট্টগ্রাম নগরীর স্থানীয় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী বৃদ্ধ প্রতিবন্ধী মোঃ ইসমাইল (বালি), তিনি বলেন,আমি একজন শারীরিক প্রতিবন্ধী সরকার আমাকে ২০১২ সাল থেকে প্রতিবন্ধী ভাতা দিচ্ছে সরকার। আমার বসত ঘরের সাথে একটা ছোট্ট দোকান করে কোন মতে আমি জীবিকা নির্বাহ করে আসছিলাম। কিন্তু স্থানীয় সন্ত্রাসীদের আত্যাচারে অতিষ্ঠ। শহীদ নগরের চিহ্নিত সন্ত্রাসী সেন্টু ও তার বাহিনী আমার কাছ থেকে নিয়মিত চাঁদা চাইতো না দিলে মারধরও করতো। 

ভুক্তভোগী প্রতিবন্ধী সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করে বলেন হঠাৎ একদিন চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানা এলাকার পূর্ব শহীদ নগরে ভয়ংকর কিশোর গ্যাং লিডার চাপাতি সেন্টু ও ভূমিদস্যু আজিজ গং আমার কাছ থেকে ১ লক্ষ টাকা চাঁদা দাবি করে।তাদেরকে চাঁদা দিতে আমি অপারগ প্রাকাশ করায় আমাকে মারধর ও ভয়ভীতি প্রদর্শন করে  আমার বসত ঘর থেকে জোর পূর্বক বের করে দিয়ে সেটা দখল করে নেয় সন্ত্রাসী বাহিনী। 
কোন উপায় না পেয়ে সন্ত্রাসী সেন্টু ও সহযোগী ভূমিদস্যু আজিজ এর বিরুদ্ধে  আদালতে গত ৫ জানুয়ারি মামলা করি,মামলা নাম্বার ১৩।

তিনি সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে বলেন, কিশোর গ্যাং লিডার সেন্টুর ভয়ে আমি এখন এলাকা ছেড়ে ন্যায়ের আশায় প্রশাসনের দুয়ারে দুয়ারে ঘুরছি কিন্তু কোন সাহায্য পাচ্ছি না। এ বিষয়ে  বায়েজিদ থানায় অভিযোগ করতে গেলে থানার 'এস আই রুপন চৌধুরী' আমাকে ধমক দিয়ে বলে চলে যাও তোমার নামে ওরা অভিযোগ করেছে, ৯৯৯ বার বার কল করলেও বায়েজিদ থানার পুলিশ আমাকে বার বার আশ্বাস দিয়েও কোন সাহায্য করেনি। আদালতে  মামলা করায় আসামিরা আমাকে এখন মেরে ফেলার হুমকি দিচ্ছে। 

ইসমাইল বালি আরও বলেন,বায়েজিদ থানা  শহীদ নগর এলাকার ভয়ংকর সন্ত্রাসী হিসেবে পত্রিকায় বিভিন্ন সময় নিউজ হলেও প্রশাসন তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না।

তাই আমি দেশের তৃতীয় চোখ গণমাধ্যমের  কাছে সাহায্য চাই। পাশাপাশি আমার আকুল আবেদন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইজিপি ও পুলিশ কমিশনার এর সাহায্য প্রার্থনা করছি। যাতে আমার পৈতৃক বসত ভিটা ফিরে পাই। এবং এই সন্ত্রাসী ও তার সহযোগী এবং কিশোর গ্যাং হোতাদের শাস্তি দাবি করছি।