ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ১৪ ভূমিহীন পরিবার

আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ১৪ ভূমিহীন পরিবার

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাধীন ৪ নং কালোচোঁ দক্ষিণ ইউনিয়ন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ২০২১-২২ অর্থ বছরে ১৪ জন দুস্থ-অসহায় পরিবারকে ঘরের চাবী হস্তান্তরে অনাড়ম্বর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারী) হাজীগঞ্জ উপজেলার ৪ নং কালোচোঁ দক্ষিণ ইউনিয়ন ২ নং ওয়ার্ড নওহাটা এলাকায় ঘরের চাবি তুলে দেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম।

এ সময় প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন চাঁদপুর -৫, হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রাশেদুল ইসলাম। তিনি বলেন, আমরা সকলেই জানি এটা প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন মুজিব বর্ষে একজনও গৃহহীণ থাকবেনা। সেই লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি, হাজীগঞ্জ উপজেলার পক্ষ থেকে আমরা হাজীগঞ্জে এ পর্যন্ত ৪৯ টি ঘর নির্মাণ সম্পন্ন করে হস্তান্তর করা হয়েছে। আমরা হাজীগঞ্জে ১০৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জায়গা ক্রয় করে ধাপেধাপে ঘরগুলো হস্তান্তর করছি। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন এলাকায় বাকি ৫৬টি ঘরও আমরা করবো।

ঘরের চাবি হস্তান্তরকালে উপকারভোগীদের ছোট সন্তানদের হাতে চকলেট ও চিপস্, চাবি হস্তান্তরের আগে দোয়া, মিলাদের পর উপস্থিত সকলকে মিষ্টি মুখ করান এবং ফুল দিয়ে বরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান মানিক, পিআইও মোঃ জাকির হোসাইন, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন,ইউনিয়ন উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক রোটা.এসএম মানিক,ইউপি যু্বলীগের আহবায়ক শ্যামল শীল,ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান পাটওয়ারী।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ শহীদুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গণ্যমান্য ব্যাক্তিবর্গ, আওয়ামীলীগ, যু্বলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

চাঁদপুর,ভূমিহীন ও গৃহহীন পরিবার,উপহারের ঘর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত