মাসিক স্বাস্থ্যবিধি দিবস উপলক্ষে ইয়ুথস ভয়েস এর ফুটসাল টুর্নামেন্ট সম্পন্ন 

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ১৮:৫৫ | অনলাইন সংস্করণ

  এস এম আকাশ, ব্যুরো প্রধান, চট্টগ্রাম

মাসিক স্বাস্থ্যবিধি দিবস উপলক্ষে সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে গতবছর চট্টগ্রামে প্রথম বারের মতো সেইফ প্যাডের সৌজন্যে ইয়ুথ ওয়ার্ল্ডওয়াইড ফাউন্ডেশনের ভলান্টিয়ার উইং ইয়ুথস ভয়েস কর্তৃক আয়োজিত হয় নারী ফুটসাল টুর্নামেন্ট, নতুন বছরেও তার ব্যতিক্রম ছিল না। 

১৩ই জানুয়ারি শুক্রবার বিকেলে চট্টগ্রাম নগরীর ১নং কাতালগঞ্জ এসিএম টার্ফে বিভিন্ন সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের উপস্থিতিতে আয়োজিত হয় দ্বিতীয় বারের মতো এই টুর্নামেন্ট। এর পাশাপাশি মাসিক স্বাস্থ্যবিধি দিবস উপলক্ষে আয়োজিত হয় সাইকেল র‍্যালী। এতে অংশগ্রহণ করে চট্টগ্রামের অসংখ্য তরুণ তরুণী শিক্ষার্থী। মাসিক বিষয়ক সচেতনতা সৃষ্টি ও নারীর ক্ষমতায়ন নিশ্চিত করা ছিল অনুষ্ঠানের মূল লক্ষ্য। মাসিক কোনো সংকোচের বিষয় নয় বরং তা যে নারীকে ক্ষমতাশালী করে তোলে তার প্রমাণ করাই ছিল অনুষ্ঠানের প্রতিপাদ্য। 

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেইফ প্যাড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ইয়ুথ ওয়ার্ল্ডওয়াইড ফাউন্ডেশনের চেয়ারম্যান তাহমিদ কামাল চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান, মুতাসিম আকিল, ইফতেয়ার আহমেদ, ইভেন্ট কোঅর্ডিনেটর এবং ডিরেক্টর সৈয়দ আবদুল হামিদ শরীফ।

বক্তারা বলেন, আমাদের এই সমাজে একদম শুরু থেকেই মাসিক নিয়ে আলোচনা এক প্রকারের ট্যাবু হয়ে আছে। যার পরিপ্রেক্ষিতে আমাদের নারীরা মাসিক জনিত নানান সমস্যার মুখোমুখি হলেও খুঁজে পায়না কোন সাহায্যের সন্ধান। এই লক্ষ্যেই ইয়ুথস ভয়েস চেষ্টা চালিয়ে যাচ্ছে যেন দেশের দূরবর্তী কোণেও পৌঁছে যায় আমাদের সাহায্যের হাত এবং অসংখ্য নারী মাসিক সম্পর্কে সচেতন হয়ে ওঠার সুযোগটুকু পায়।