তুচ্ছ তর্কে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংঘর্ষ, আহত ৫

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ১৯:৪৪ | অনলাইন সংস্করণ

  অনলাইন সংস্করণ

প্রতীকি ছবি

ঢাকার ধামরাইয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে তুচ্ছ তর্ক থেকে সৃষ্ট বিরোধে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দুই জন গুরুতরসহ অন্তত পাঁচজন আহত হয়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) রাত ১০টার দিকে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বড় নালাই গ্রামে সংঘর্ষ হয়।

আহতরা হলেন, গাঙ্গুটিয়া ইউনিয়নের পারুহালা গ্রামের রবিউল ইসলাম (১৭), আল আমিন (১৬) ও একই ইউনিয়নের বড়নালাই গ্রামের সিরাজ মুন্সির ছেলে মাসুম (১৬), গোলামের ছেলে মুকুল (১৫) ও শরীফ (১৬)।

সংঘর্ষের ঘটনায় জড়িত উভয়পক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, সন্ধ্যায় বড়নালাই গ্রামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আশপাশের গ্রামের কিশোর-যুবকরা যোগ দেয়। অনুষ্ঠান শুরু হলে মঞ্চের সামনে নাচানাচি নিয়ে আয়োজক ও দর্শকদের মধ্যে বিরোধের সূত্রপাত হয়। পরে তর্কাতর্কি থেকে পারুহালা থেকে আসা কিশোর-যুবকরা আয়োজক এলাকার কিশোরদের ওপর চেয়ার ছুড়ে মারে ও তাদের ওপর চড়াও হয়। এই ঘটনা থামিয়ে দুই পক্ষকে সরিয়ে দিলেও কিছুক্ষণ পর তারা লাঠিসোঁটা, রড ও চাপাতি দিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে মারামারির মাঝখানে পড়ে ভুক্তভোগীরা আহত হয়। এছাড়া এ ঘটনায় বড়নালাই গ্রামের দুটি বাড়িতে ভাংচুর করা হয়। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

ধামরাই থানার উপপরিদর্শক (এসআই) ফয়েজ উদ্দিন বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে যাই। তবে সেখানে কাউকে পাইনি। এর আগেই সংঘর্ষ থেমে যায়। আহতের কথা শুনিনি। কেউ যদি আইনগত সহায়তা চায় তাহলে ব্যবস্থা নেওয়া হবে।’