ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দুমকিতে মুক্তিযোদ্ধা'র ভাস্কর্য ভাঙার দায়ে আটক ১

দুমকিতে মুক্তিযোদ্ধা'র ভাস্কর্য ভাঙার দায়ে আটক ১

পটুয়াখালীর দুমকিতে মুক্তিযোদ্ধা ভাস্কর্যের ভাঙ্গার অভিযোগে শরিয়তুল্লাহ (২২) নামের এক যুবককে হাতে নাতে আটক করেছে দুমকি থানা পুলিশ।

ঘটনাস্থল থেকে একটি দেশীয় 'দা' ও মুক্তিযোদ্ধার ভাস্কর্যের মাথার অংশ বিচ্ছিন্নভাবে উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা বাদী হয়ে যুবকের বিরুদ্ধে দুমকি থানায় একটি মামলা দায়ের করেন।

শুক্রবার (১৩ জানুয়ারি) রাত সোয়া ১০টার দিকে দুমকি উপজেলা কমপ্লেক্সের জয়বাংলা চত্ত্বরে জেলা পরিষদের অর্থায়ণে নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভের ওপরে উঠে মাথার অংশ ভেঙ্গে মাটিতে ফেলে দেয়। এসময় শব্দ শুনে উপজেলা পরিষদের নিরাপত্তা কর্মী ও কোয়ার্টারের কর্মকর্তা -কর্মচারীরা হাতে নাতে ওই যুবককে আটক করে পুলিশকে খবর দেয়।

রাষ্ট্রের কাছে ক্ষমা চেয়ে ধৃত যুবকের কাকা মোঃ মোশারেফ শরীয়তউল্লাহ্ ইন্টার পরীক্ষার পর কয়েকবার তবলীগে যায় এবং এলাকায় তবলীগ জামায়াত এলে তারা তাকে ডেকে নিয়ে বসায় এরপর থেকে সে বিভিন্ন ধরনের অস্বাভাবিক কর্মকাণ্ড করা শুরু করেছে।

জানা যায়, ধৃত যুবক উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের দুমকি গ্রামের আনন্দ বাজার এলাকার মিজানুর রহমান মৃধার ছেলে।

দুমকি থানার অফিসার ইনচার্জ আবদুস সালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই যুবককের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের (১৬/২)ধারায় মামলা হয়েছে এবং তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

দুমকি,মুক্তিযোদ্ধা'র ভাস্কর্য,ভাঙ্গা,আটক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত