ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানিকগঞ্জে চিকিৎসক না থাকায় রোগী মৃত্যুর অভিযোগ

মানিকগঞ্জে চিকিৎসক না থাকায় রোগী মৃত্যুর অভিযোগ

মানিকগঞ্জের শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক না থাকায় চিকিৎসাধীন রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে। এ বিষয়ে রোগীর ভাই মো. জাকারিয়া হোসেন সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩০ ডিসেম্বর ২০২২ (শুক্রবার) ভোররাতে তার ভাই মো: সেলিম মিয়া (৩৪) হৃদরোগে আক্রান্ত হলে আনুমানিক ভোর ৪ ঘটিকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে যায়। সে সময় জরুরী বিভাগে কাউকে না পেয়ে অনেক ডাকাডাকির পর আরিফ নামের একজন পাশের রুম থেকে বের হয়ে নিজেকে ডাক্তার পরিচয় দেন। এরপর আরিফ তার ভাইকে ইসিজি করেন। ইসিজি করার পরে তিনি ইসিজির রিপোর্ট দেখে তার ভাই হৃদরোগে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করে উন্নত চিকিৎসার জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন। সে সময় তার ভাইকে হাসপাতাল থেকে কোনো প্রকার ওষুধ ইঞ্জেকশন অথবা অন্য কোনো চিকিৎসাসেবা না দিয়েই রেফার করেন। পরে আমি খোজ নিয়ে জানতে পারি আরিফ আসলে একজন মেডিকেল এ্যাসিস্ট্যান্ট, তিনি ডাক্তার নন। এরপর আমার ভাইকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান আপনার ভাইকে সময়মত চিকিৎসা দেয়া হয়নি। আপনার ভাইয়ের অবস্থা এখন অবনতির দিকে। দ্রুত উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিতে হবে।

অভিযোগে জাকারিয়া আরও উল্লেখ করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ থেকে যদি আরিফ (মেডিকেল এসিস্ট্যান্ট) নিজেকে ডাক্তার পরিচয় না দিতো এবং কর্তব্যরত চিকিৎসক এনে আমার ভাইকে চিকিৎসা প্রদান করে প্রয়োজনীয় ওষুধপত্র দিলে আমার ভাইকে অকালে মৃত্যুবরণ করতে হতো না।

এ বিষয়ে সিভির সার্জন ডা.মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, অভিযোগ পেয়েছি। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

মানিকগঞ্জ,রোগীর মৃত্যু,অভিযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত