প্রধানমন্ত্রীর আগমনে  রূপগঞ্জে উৎসবের আমেজ, ব্যাপক প্রস্ততি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ২০:৫৫ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ

আগামী ২৬ জানুয়ারী মেট্রোরেলের ডিপোর কাজের উদ্ধোধন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপগঞ্জের পূর্বাচলে আগমন সফল করতে ব্যাপক প্রস্ততি গ্রহণ করা হয়েছে। দেশের অন্যতম শিল্পগোষ্ঠি বসুন্ধরা গ্রুপ, রংধনু গ্রুপ এবং রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ যৌথভাবে এসব প্রস্ততি গ্রহণ করেন।

জানা গেছে, জাতীয় উন্নয়নের প্রতীক মেট্রোরেল প্রকল্পের ডিপোর জন্য জায়গা নির্ধারন করা হয়েছে রূপগঞ্জের পূর্বাচল এলাকায়। আগামী ২৬ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বশরিরে উপস্থিত থেকে সে ডিপোর নির্মাণ কাজের উদ্ধোধন করবেন। প্রধানমন্ত্রীর আগমণ সফল ও উৎসবমূখর করতে সোমবার দুপুরে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাথে এক মতবিনিময় সভা করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোহবান ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ (৪) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শাহজাহান ভূইয়া,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ব্যারিষ্টার খান মোহাম্মদ শামীম আজিজ, বসুন্ধরা গ্রুপের পরিচালক লিয়াকত হোসেন, কাঞ্চন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি খন্দকার আবুল বাশার টুকু, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য আলহাজ্ব নুরুল ইসলাম জাহাঙ্গীর, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য আলহাজ্ব ছালাউদ্দিন ভূইয়া, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক কামাল হোসেন কমল, উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ ফয়সাল আহমেদ, তরুন ব্যবসায়ী ও কাঞ্চন পৌর আওয়ামীলীগ নেতা তারিকুল ইসলাম মোঘল।

সোমবার দুুপুরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার চেয়ারম্যান হাউজে আয়োজিত মতবিনিময় সভায় রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নেতারা বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব সংগঠন যখন অপ্রতিরোধ্য আর গতিশীল তখন সঠিক নেতৃত্ব আর পৃষ্টপোষকতার অভাবে রাজধানীর উপকন্ঠের গুরুত্বপূর্ণ উপজেলা রূপগঞ্জ তখন দ্বিধাবিভক্ত। পাশাপাশি নেতাকর্মীরা দলীয় অন্তকোন্দলের কারনে মামলায় জর্জরিত। আমরা চাই সংগঠন দরদি একজন সঠিক ও দায়িত্বশীল নেতার নেতৃত্বে আগামী সংসদ নির্বাচনে আওয়ামীলীগের বিজয় ঘটাতে। পাশাপাশি আগামী ২৬ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রীর রূপগঞ্জ আগমনকে স্মৃতীময় করতে রাখতে আমরা প্রস্তত রয়েছি। 

এসময় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোহবান বলেন, শতাব্দীর বিস্ময়কর নেতা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। নতুন বাংলাদেশের বিনির্মাণ, উন্নয়ন আর সমৃদ্ধির ইতিহাসে লেখা থাকবে শেখ হাসিনার নাম। ব্যবসায়ী বান্ধব এই নেতার কারনে আন্তর্জাতিক বাণিজ্য প্রসার আর দেশের দ্রুত অগ্রগতি সম্ভব হচ্ছে। এদেশের স্যাটেলাইট শহর পূর্বাচলকে তিনি সাজাচ্ছেন স্বপ্নের মতো করে। এতে আমাদের অংশিদারিত্ব নিজেদেরকে গর্বিত করার জায়গা। আগামী ২৬ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রীর পূর্বাচলে মেট্রোরেলের ডিপোর কাজের উদ্ধোধনে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে বসুন্ধরা এবং রংধনু গ্রুপ লক্ষাধিক মানুষের সমাগম ঘটাবে। এছাড়া প্রধানমন্ত্রীর সভাস্থল ও এর আশেপাশের অঞ্চলকে শোভিত করার দায়িত্বও আমাদের।