সাভারে বাস আটকে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি আদায়

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩, ২০:৪০ | অনলাইন সংস্করণ

  জাহিন রিয়াজ, সাভার প্রতিনিধি

সাভারে শিক্ষার্থীর কাছ থেকে হাফ ভাড়া না নেয়ার প্রতিবাদে নীলাচল পরিবহনের ১৫টি বাস আটকে রাখেন শিক্ষার্থীরা। পরে পুলিশের মধ্যস্ততায় পরিবহন কর্তৃপক্ষ এসে হাফ পাসের দাবি মেনে নিলে বাসগুলো ছেড়ে দেয়া হয়। 

মঙ্গলবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের বাইশ মাইল এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও শিক্ষার্থী সূত্রে জানা যায়, দুপুরে মানিকগঞ্জ থেকে বাইশ মাইল এলাকার মির্জা গোলাম হাফিজ কলেজে আসার জন্য ছয় শিক্ষার্থী নীলাচল পরিবহনের বাসে ওঠেন। পথে বাথুলি এলাকায় চেকার জাবি ও গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাফ পাস কাটেন। তবে ওই ছয় কলেজ শিক্ষার্থীর হাফ পাস না দিয়ে তাদের সাথে কথা কাটাকাটিতে জড়ান চেকার। 

এর জেরে শিক্ষার্থীরা বাইশ মাইল এলাকায় এসে মহাসড়কে চলাচলরত ওই কোম্পানির সব বাস আটকে দেন। এতে শিক্ষার্থীদের অবরোধের মুখে পড়ে ১৫টি বাস। পরে পরিবহন কর্তৃপক্ষ এসে হাফ পাসের দাবি মেনে নিলে বাসগুলো ছেড়ে দেন শিক্ষার্থীরা।

নীলাচল পরিবহনের পরিদর্শক ফয়সাল আহমেদ বলেন, আমাদের চেকারদের নির্দেশনা দেয়া আছে ছাত্রদের হাফ পাস নেয়ার। তবুও হাফ পাস না কাটায় ওই চেকারকে চাকরিচ্যুত করা হয়েছে। 

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফরহাদ বিন করিম বলেন, শিক্ষার্থীরা সড়কে নীলাচল পরিবহনের কয়েকটি বাস আটকে রেখেছিলেন। পরে মালিকপক্ষ এসে তাদের হাফ ভাড়ার বিষয়ে আশ্বস্ত করলে শিক্ষার্থীরা বাসগুলো ছেড়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।