ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

যমুনার তীর থেকে বালু উত্তোলন বন্ধে লাঠি ও ঝাঁড়– মিছিল

যমুনার তীর থেকে বালু উত্তোলন বন্ধে লাঠি ও ঝাঁড়– মিছিল

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীর পূর্ব তীর রক্ষা বাঁধের কাছ থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে লাঠি ও ঝাঁড়– হাতে নিয়ে মানববন্ধন- বিক্ষোভ করেছে এলাকাবাসী। রবিবার (২২ জানুয়ারি) দুপুরে উপজেলার অর্জুনা ইউনিয়নের বলরামপুর এলাকার যমুনা নদীর পূর্ব তীরে মানববন্ধনটি হয়। পরে কয়েক গ্রামের শতশত মানুষ তারাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে সমবেত হয়ে বিক্ষোভ করেন।

মানববন্ধনে বক্তারা জানান, ফলদা ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদুু ও স্বেছাসেবক লীগ নেতা ইকো মিয়ার নেতৃত্বে এলাকার কিছু প্রভাবশালী নেতাদের যোগসাজশে সরকারি বালু মহালের নাম করে দীর্ঘদিন যাবৎ ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। অবৈধ বালু উত্তোলন কাজে কেউ বাঁধা দিলে নানা হুমকি হয়রানি করেন।

ভুক্তভোগীরা আরো জানান, বালু উত্তোলন অব্যাহত থাকলে আগামী বন্যা মৌসুমে হুমকির মুখে পড়বে ৪টি গ্রামের ২টি উচ্চ বিদ্যালয়, ৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৫টি মসজিদ, ৩টি কবরস্থান, ১টি মাদরাসা, ১টি মন্দির এবং ১টি গুচ্ছ গ্রাম। প্রশাসনকে বার বার বললেও তারা কোন কার্যকর ব্যবস্থা নেয়নি। স্থানীয় বাসিন্দা মোহাম্মদ ফজলুর রহমান, হায়দার আলী, তোজাম্মেল হোসেন, আব্দুর রাজ্জাক ও রাজু মিয়াসহ কয়েক গ্রামের শতশত ক্ষতিগ্রস্থ লোক ক্ষুদ্ধ হয়ে উঠেছে।

ফলদা ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু জানান, আমি বালু উত্তোলনের সাথে জড়িত নই। আমার নামে কোন ডিড ডকুমেন্ট নেই। একটি মহল ষড়যন্ত্র করছে।

উপজেলা নির্বাহী অফিসার মোছা: ইশরাত জাহান জানান, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। ইজারাদারদের নির্ধারিত স্থান ব্যতিত অন্য জায়গা থেকে বাুল উত্তোলনের অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

মানববন্ধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত