জমি নিয়ে বিরোধের জেরে আইনজীবীর ওপর হামলা

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩, ১৬:২৭ | অনলাইন সংস্করণ

  আলমগীর হোসেন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

লক্ষ্মীপুর পৌর শহরে জমিসংক্রান্ত বিরোধের জেরে এ্যাডঃ আনাস কামালকে মারধর করার অভিযোগ ওঠেছে পৌর ১২ নং ওয়ার্ডের কাউন্সিল রিয়াজ উদ্দিন রাজু পাটওয়ারী, তারই ছোট ভাই বিপু পাটওয়ারী, মোহাম্মদ নোমান এবং জহির উদ্দিনের বিরুদ্ধে। সোমবার (২৩ জানুয়ারী) বিকাল ৪ টার  দিকে পৌর শহরের সমসেরাবাদ গ্রামের আব্বাস আলী পাটওয়ারী বাড়ি মিয়ারাস্তার মাথায় এই ঘটনা ঘটে। আহত এ্যাডঃ আনাস কামাল লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

তিনি ঢাকা হাইকোর্ট ও লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির সদস্য এবং সমসেরাবাদ গ্রামের আব্বাস আলী পাটওয়ারী বাড়ির কাজী একেএম ফজলুল করীমের ছোট ছেলে।

সদর হাসপাতালে আহত এ্যাড: আনাস কামাল জানিয়েছেন, ৬৬০০ আরএস খতিয়ানে  আমাদের  দখলকৃত সম্পত্তি জালজালিয়াতি দলিল সৃজন করে আলেয়া বেগমের থেকে ৪ শতক দলিল করে নেয় কাউন্সিলর রাজু। আলেয়া বেগমের ওয়ারিশি হিস্যা অনুযায়ী তিনি পাবেন আধা ডিসেমের চেয়েও কম ০.৩৮ অজুত অংশ। জমি বিক্রয়ের টাকা এখন পর্যন্ত দেয়নি রাজু। তার আগেই রাস্তা সংস্কারের নামে আমাদের জমি দখলে নেয়ার চেষ্টা করে। এতে আমি বাঁধা দিলে  তারা আমার উপর অতর্কিত হামলা চালায়। 

এ বিষয়ে লক্ষ্মীপুর  মডেল থানায় আইনজীবীর বড় ভাই ওসমান গণি বাদী হয়ে মঙ্গলবার (২৪ জানুয়ারি) অভিযুক্তদের বিরুদ্ধে একটি মামলা দায়ের  করেন।

এদিকে লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ নুরুল হুদা পাটওয়ারী বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আইনজীবী আনাস কামালের উপর হামলা করছে কাউন্সিল রাজুসহ তার লোকজন। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন তিনি।

অপরদিকে, কাউন্সিলর রাজু বলেন, এডভোকেট আনাস কামালকে আমি মারধর করিনি, উল্টো আনাস কামাল আমার ভাই বিপুকে মারধর করেছে। 

লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোসলেহ উদ্দিন জানান, আইনজীবীর ওপর হামলায় ঘটনায় অভিযোগ করা হয়েছে। অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।