মুন্সীগঞ্জে ব্যবসায়ীকে কোপানোর পর গুলি করার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩, ২০:৫৯ | অনলাইন সংস্করণ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের আমঘাটা গ্রামে ইটবালুর ব্যবসায়ী জিয়া সরদারকে (৪৫) ধারালো অস্ত্রে কুপিয়ে ও গুলি করে গুরুতর আহত করেছে যুবলীগ নেতা। 

মঙ্গলবার দুপুর ১ টার দিকে ইউনিয়ন যুবলীগের সভাপতি শিপন পাটোয়ারী ও তার লোকজন এ ঘটনা ঘটায়। গুরুতর আহত অবস্থায় ব্যবসায়ীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে একই ইউনিয়নের নোয়াদ্দা ঢালীকান্দি গ্রামের বিএনপি নেতা জেদ্দাল সরদারের ছেলে। যুবলীগ নেতা শিপন পাটোয়ারী মোল্লাকান্দি ইউপির চেয়ারম্যান রিপন হোসেন পাটোয়ারীর ছোট ভাই। 

এদিকে, দুপুর সাড়ে ১২ টার দিকে পার্শ্ববতী জেলার টঙ্গীবাড়ি উপজেলার সেরজাবাদ গ্রামের ইটবালু বিক্রির প্রতিষ্ঠান বন্ধ করে মেয়েকে স্কুল থেকে আনতে রওনা দেন ব্যবসায়ী। পথিমধ্যে বেশনাল কাভভার্টের সামনে পৌছলে ইউনিয়ন যুবলীগ নেতা শিপন পাটোয়ারীসহ ১০-১২ জনের একটি গ্রুপ ডিবি পুলিশের পরিচয়ে ব্যবসায়ীকে মাইক্রোতে তুলে নেয়। সেখান থেকে ব্যবসায়ীকে আমঘাটা গ্রামে নিয়ে এসে এলোপাতাড়ি কোপায়। পরে পায়ে আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে গুলি করে রাস্তার উপর ফেলে দেয়। 

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খান্দার খাইরুল হাসান বলেন, প্রাথমিক ভাবে আমরা তথ্য পেয়েছি ওই ব্যক্তিকে ডিবির পরিচয়ে উঠিয়ে নিয়ে যায়। পরে তাকে মারধর করে। ওই ব্যক্তির শরীরে ধারালো অস্ত্রের কোপানোর চিহ্ন মিলেছে। পায়ে থেতলানো অংশ কোপ হতে পারে আবার ছররা গুলিও হতে পারে।

সদর থানার এসআই মো. ফরিদ জানান, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। বর্তমানে সেখানকার পরিস্থিতি শান্ত। তিনি আরও জানান, আহত ব্যবসায়ী বিদায়ী বছরের ২১ সেপ্টেম্বর শহরের উপকন্ঠ মুক্তারপুর পুরাতন ফেরীঘাটে পুলিশের উপর বিএনপি কর্মীদের হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামী।