ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে দুই অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড

সিরাজগঞ্জে দুই অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড

সিরাজগঞ্জে দুই অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে বিজ্ঞ আদালত। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে সিরাজগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল-৬ বিচারক সুপ্রিয়া রহমান এ দণ্ডাদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলো, পাবনা সদর উপজেলার ভাউডাঙ্গা কালুরপাড়া গ্রামের মৃত ঈমান আলী বিশ্বাসের ছেলে আব্দুল ওহাব (৩৫) ও একই এলাকার খয়ের বাগান গ্রামের হেলাল খাঁর ছেলে মিজানুর রহমান মিজান (৩৪)। এদের মধ্যে আব্দুল ওহাব পলাতক রয়েছে। ওই আদালতের এপিপি মহসিন খান রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান, ২০১৯ সালের ৬ নভেম্বর সিরাজগঞ্জর ডিবি পুলিশের একটি দল সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়কের কাদাই এলাকায় অভিযান চালিয়ে ওই ২ জনকে গ্রেফতার করে এবং তাদের কাছ থেকে দু’টি বন্দুক ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়। ডিবি পুলিশের এ মামলার তদন্তে আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আব্দুল ওহাবের বাড়ি থেকে আরো ২৭টি পাইপ গান উদ্ধার করা হয়। এ মামলা চলাকালে জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে রয়েছে আব্দুল ওহাব। এ মামলার দীর্ঘ তদন্ত শেষে ওই ২ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ আদালত উল্লেখিত রায় ঘোষণা করেন।

অবৈধ,আগ্নেয়াস্ত্র,যাবজ্জীবন,কারাদণ্ডাদেশ,আদালত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত