ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চৌমুহনীতে যানজট নিরসনে সিএনজি মালিক সমিতির প্রশংসনীয় উদ্যোগ

চৌমুহনীতে যানজট নিরসনে সিএনজি মালিক সমিতির প্রশংসনীয় উদ্যোগ

নোয়াখালী জেলা সিএনজি মালিক সমিতির উদ্যোগে জেলার প্রধান বাণিজ্য শহর চৌমুহনী প্রধান সড়কে যানজট নিরসনে প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গত কয়েক দিন চৌমুহনী করিমপুর রোড, ডিবি রোড, কলেজ রোড, ফেনী রোডে সিএনজি মালিক সমিতি নিয়োজিত কমিউনিটি সদস্যদের মাধ্যমে রেজিষ্ট্রেশনবিহীন সিএনজি প্রধান সড়ক থেকে সরিয়ে দেয়া হচ্ছে। একই সাথে রেজিষ্ট্রেশনবিহীন গাড়ীগুলোর রেজিষ্ট্রেশন নেওয়ার জন্য সিএনজি মালিক ও চালকদেরকে অনুরোধ করা হচ্ছে। সিএনজি মালিক সমিতির নিয়োজিত কমিউনিটি সদস্যদের মাধ্যমে প্রধান সড়কে যানজট অনেকটাই কমে এসেছে।

প্রতিদিন ২১জন ট্রাফিক পুলিশের সাথে ১৫জন কমিউনিটি পুলিশ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যানজট নিরসনে কাজ করছে। এ উদ্দ্যোগে কিছু সুফল পেলেও, নানা কারণে শেষ হয়েও শেষ হচ্ছে না চৌমুহনী বাজারের দূঃখ যানজট নিরসন।

এ বিষয়ে ট্রাফিক বিভাগে টিআই আসাদুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঢাকা থেকে আসছেন, ব্যস্ত আছেন, পরে কথা বলবেন বলে জানান।

নোয়াখালী জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি মাসুদ পারভেজ জানিয়েছেন, সিএনজি মালিক সমিতির অর্থায়নে কমিউনিটি সদস্যদেরকে রাস্তা যানজট নিরসনে নামিয়েছি। আমরা চাই রেজিষ্ট্রেশনবিহীন সিএনজিগুলো বিআরটিএর রেজিষ্ট্রেশন নিয়ে রাস্তায় সিএনজি চালাবে। এতে সরকার বিপুল পরিমাণ রাজস্ব পাবে এবং সড়কে সিএনজির নিয়ন্ত্রণ আসবে। সরকারী অনুমোদন-রেজিষ্ট্রেশন ছাড়াই প্রায় ২০/২৫ হাজার সিএনজি নোয়াখালীর সড়কে চলাচল করে। তিনি নোয়াখালীর কৃতি সন্তান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নিকট চৌমুহনীতে একটি সিএনজি ষ্ট্যান্ড করার জন্য দাবী জানান।

সিএনজি,মালিক,সমিতি,উদ্যোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত