টাঙ্গাইলে বালুবাহী ট্রাক্টরের চাপায় এক বৃদ্ধ নিহত

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৩, ১৯:৫৫ | অনলাইন সংস্করণ

  টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে বালুবাহী ট্রাক্টর চাপায় আব্দুল হালিম (৮০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে সদর উপজেলার কাতুলী ইউনিয়নের চকদই চাকলাদারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দুর্ঘটনাটি ঘটে। নিহত হালিম মিয়া সদর উপজেলার হুগড়া ইউনিয়নের কৃষ্টনগর গ্রামের মৃত মানিক উল্লাহর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আব্দুল হালিম সকালে তোরাপগঞ্জ বাজারে কপি বিক্রি শেষে বাড়ি ফিরছিলেন। চকদই চাকলাদারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছলে ট্রাক্টরটি পেছন থেকে তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা অবৈধ বালু উত্তোলন ও ট্যাফে ট্রাক্টর বন্ধসহ চালক-হেলপারের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে।

কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন জানান, আমার ইউনিয়নে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এসব বালু অন্তত ৫০-৬০ টি অবৈধ ট্যাফে ট্রাক্টরের মাধ্যমে সরবরাহ করা হচ্ছে। চালকদেরও কোন লাইসেন্স নেই। গত বছরও অবৈধ ট্যাফে ট্রাক্টরের নিচে পড়ে এক জনের মৃত্যু হয়েছে। এসব বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

কাগমারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ শেখ শাহিনুর রহমান জানান, খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।