ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঝরে পড়া শিক্ষার্থীকে স্কুলমুখী করতে কাজ করছে আশা সংস্থা 

ঝরে পড়া শিক্ষার্থীকে স্কুলমুখী করতে কাজ করছে আশা সংস্থা 

পল্লীগাঁয়ের হাজারও ঝরে পড়া শিশুকে অক্ষরজ্ঞান দান করে বিদ্যালয়মুখী করছে আশা সংস্থার প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচী।

নোয়াখালী জেলার বিভিন্ন স্থানে আশা সংস্থার প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচীর মাধ্যমে প্রাক-প্রাথমিকের ১ম ও ২য় শ্রেণির শিশুদেরকে স্কুল পরবর্তী সময়ে প্রতিদিনের পড়া শিখিয়ে দিচ্ছেন স্ব স্ব কেন্দ্রের নারী শিক্ষিকাগণ।

নতুন কারিকুলামের সাথে তাল মিলিয়ে শিক্ষিকাদেরকে প্রশিক্ষণের আয়োজন করেন, সুবর্ণচর উপজেলার ওয়াপদা ইউনিয়নের আশা থানার হাট ব্রাঞ্চ।আশা প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচির মাসিক সভায় প্রায় ২০টি শিক্ষা কেন্দ্রের শিক্ষিকাদেরকে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণের প্রতিপাদ্য বিষয় ছিল, শিশুদেরকে বিদ্যালয়মুখী করা এবং আনন্দঘন পরিবেশে বিনোদনের মাধ্যমে পাঠগ্রহণে আগ্রহী করে তোলা।

মাসিক সমন্বয় সভা প্রশিক্ষণের সমন্বয়ক আজিজুল হকের সঞ্চালনায় প্রশিক্ষণ শুরু হয়। এতে উপস্থিত ছিলেন, আশা চর জুবলী অঞ্চলের সম্মানীত আরএম মো: আলী আশ্রাফ, আশা থানারহাট ব্রাঞ্চের ম্যানেজার মুহাম্মদ জামাল উদ্দিন, থানারহাট ব্রাঞ্চের শিক্ষা সুপারভাইজার মো: আজিজুল হক, আশা থানারহাট ব্রাঞ্চের সহকারী ম্যানেজার হুমায়ুন কবির।

এছাড়াও উক্ত প্রশিক্ষণশালায় বাচ্চাকে শেখানোর কৌশল কি রকম হবে, এই বিষয়ে সংক্ষিপ্তভাবে দিকনির্দেশনা দেন স্থানীয় শিক্ষক ও সাংবাদিক ইউনুছ শিকদার। আশা সংস্থার কর্মকর্তাগণ এমন মহতি শিক্ষাযজ্ঞের উত্তরোত্তর সমৃদ্ধি ও সামনে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ঝরে পড়া,শিশু,বিদ্যালয়মুখী,আশা সংস্থা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত