ভূরুঙ্গামারীতে বিএসটিআই এর অভিযানে ২৪ হাজার টাকা জরিমানা

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৩:০৭ | অনলাইন সংস্করণ

  ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

ভুরুঙ্গামারীতে বিএসটিআই ও উপজেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্টের অভিযানে ৪ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ২৪হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, ভুরুঙ্গামারী বাজারের আল আমিন ব্রেড, বিস্কুট এন কনফেকশনারী বিএসটিআইয়ের অনুমোদন রয়েছে মর্মে মিথ্যা তথ্য দেয়ায় বিএসটিআই আইন-২০১৮ এর ৩০ ধারায় ১০ হাজার টাকা জরিমানা, বিএসটিআই হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যবসায়িক উদ্দেশ্যে ব্যবহার করার অপরাধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ৩২ (১) ধারা অনুযায়ী থানা রোড মেসার্স গফুরস ট্রেডিং (রড সিমেন্টের দোকান) কে ২ হাজার টাকা জরিমানা, মেসার্স ফরহাদ এন্ড ব্রাদার্সকে ২ হাজার টাকা জরিমানা ও মেসার্স সাহা ফিলিং স্টেশনকে অকটেন ডিস্পেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মিঃলিঃ কম প্রদান ও আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংক এর ক্যালিব্রেশন চার্ট এর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও হালনাগাদ না করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানাসহ মোট ৪ টি মামলা দায়ের করে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  দীপক কুমার দেব শর্মা। প্রসিকিউটর ছিলেন বিএসটিআই রংপুরের মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি)। আরও উপস্থিত ছিলেন জনাব মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার, বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর। জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত থাকবে।