ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভূরুঙ্গামারীতে বিএসটিআই এর অভিযানে ২৪ হাজার টাকা জরিমানা

ভূরুঙ্গামারীতে বিএসটিআই এর অভিযানে ২৪ হাজার টাকা জরিমানা

ভুরুঙ্গামারীতে বিএসটিআই ও উপজেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্টের অভিযানে ৪ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ২৪হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, ভুরুঙ্গামারী বাজারের আল আমিন ব্রেড, বিস্কুট এন কনফেকশনারী বিএসটিআইয়ের অনুমোদন রয়েছে মর্মে মিথ্যা তথ্য দেয়ায় বিএসটিআই আইন-২০১৮ এর ৩০ ধারায় ১০ হাজার টাকা জরিমানা, বিএসটিআই হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যবসায়িক উদ্দেশ্যে ব্যবহার করার অপরাধে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ৩২ (১) ধারা অনুযায়ী থানা রোড মেসার্স গফুরস ট্রেডিং (রড সিমেন্টের দোকান) কে ২ হাজার টাকা জরিমানা, মেসার্স ফরহাদ এন্ড ব্রাদার্সকে ২ হাজার টাকা জরিমানা ও মেসার্স সাহা ফিলিং স্টেশনকে অকটেন ডিস্পেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মিঃলিঃ কম প্রদান ও আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংক এর ক্যালিব্রেশন চার্ট এর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও হালনাগাদ না করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানাসহ মোট ৪ টি মামলা দায়ের করে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দীপক কুমার দেব শর্মা। প্রসিকিউটর ছিলেন বিএসটিআই রংপুরের মোঃ দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি)। আরও উপস্থিত ছিলেন জনাব মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার, বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর। জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর অভিযান অব্যাহত থাকবে।

মোবাইল কোর্ট,অভিযান,জরিমানা,আদায়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত