নাটোরে ভেজাল গুড় তৈরির অপরাধে ৩ জনকে জরিমানা ও কারাদণ্ড 

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ১৭:০১ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুরে ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালিয়ে তিনজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৯ জানুয়ারি) রাতে লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের মন্ডলপাড়া এলাকায় অভিযান চালিয়ে  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীমা সুলতানার ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দেন।

ওয়ালিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) ইন্সপেক্টর আব্দুর রহিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (২৯ জানুয়ারি) রাতে এসআই মেহেদী হাসান, এএসআই মহসিন সঙ্গীয় ফোর্সসহ ওয়ালিয়া মন্ডলপাড়ায় আবুল কালামের বাড়িতে অভিযান পরিচালনা করে। চিনি, রং ও কেমিক্যাল দিয়ে ভেজাল খেজুর গুড় তৈরির অপরাধে আবুল কালাম (৬০), আসানুর (৩৫) ও রায়তুল্লা শাহকে (৪৫) আটক করা হয়। এ সময় ৯ বস্তা চিনি, ২৩ কনটেইনার ভেজাল গুড়, এরারোট, ফিটকারি ও রং জব্দ করা হয়।

ইউএনও শামীমা সুলতানা বলেন, ভেজাল বিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার আইনের ২০০৯/৪২ ধারা অনুযায়ী তিনজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জব্দকৃত ভেজাল গুড়, রং ও কেমিক্যালসহ কারখানায় ব্যবহৃত জিনিসপত্র ধ্বংস করা হয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, গ্রেপ্তারকৃতদের নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে।