ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনের তারিখ ঘোষণা 

সিরাজগঞ্জ প্রেসক্লাবের নির্বাচনের তারিখ ঘোষণা 

ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সদস্যদের আন্দোলনের মুখে গঠনতান্ত্রীক প্রক্রিয়ায় অবশেষে নির্বাচন ঘোষণা করা হয়েছে। সদস্যদের দেয়া আল্টিমেটাম শেষ হবার একদিন আগেই সিরাজগঞ্জ প্রেসক্লাবের তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সেইসঙ্গে গঠন করা হয়েছে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন ট্রাইব্যুনাল। আগামী ৪ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

রোববার সন্ধ্যায় সিরাজগঞ্জ প্রেসক্লাবের নোটিশ বোর্ডে প্রেসক্লাবের দ্বি-বার্ষিক এ বিষয়ে বিজ্ঞপ্তি টাঙানো হয়েছে।

প্রেসক্লাবের সভাপতি হেলাল আহম্মেদ ও সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু স্বাক্ষরিত নোটিশে উলে­খ করা হয়েছে সিরাজগঞ্জ প্রেসক্লাবের বর্তমান কমিটির মেয়াদ শেষে নতুন কমিটি গঠনের লক্ষে আগামী ৪ মার্চ দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। গঠনতন্ত্রে অনুচ্ছেদের ৮ এর (৩) ও (৪) ধারা মোতাবেক ২০২৩-২০২৪ সালের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠনের লক্ষ্যে প্রেসক্লাব ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে এ্যাডঃ শাহ আলম ডেভিট এবং নির্বাচন কমিশনার হলেন, এ্যাডঃ কল্যান কুমার সাহা ও অধ্যক্ষ সাইফুল ইসলাম শামীম। এ্যাড. রনজিত কুমার মন্ডলকে প্রধান করে তিন সদস্যের নির্বাচনী ট্রাইব্যুনালের অনান্য সদস্যরা হলেন, অধ্যক্ষ (অব:) আব্দুর রাজ্জাক ও অধ্যক্ষ এস এম মনোয়ার হোসেন।

উল্লেখ্য, প্রেসক্লাব গঠনতান্ত্রিক অনিয়ম করা, যথাসময়ে নির্বাচন কমিশন গঠন না করা। মেয়াদকালীন (২ বছর) সময়কালে কোন সাধারণ সভা, বিশেষ সাধারণ সভা, বার্ষিক সভা না করা। আয় ব্যয় হিসাব প্রদানে অনিহা এবং নির্বাচন চেয়ে একাধিক সদস্যের আবেদন আমলে না নেয়ায় ২২ জানুয়ারী সন্ধ্যায় সিনিয়র সদস্য শহিদুল ইসলাম ফিলিপসের আহবানে সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবু’র সভাপতিত্বে জরুরী সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সর্বসম্মতিক্রমে ৩০ জানুয়ারীর মধ্যে প্রেসক্লাবের নির্বাচনের তারিখ ঘোষনা, নির্বাচন কমিশন গঠন করার আল্টিমেটাম দেয়া হয়। আল্টিমেটামের একদিন আগে এ নির্বাচন কমিশন গঠন করা হলো।

এদিকে নির্বাচনের তারিখ ও কমিশন গঠন করায় প্রেসক্লাবের সদস্যদের মধ্যে নির্বাচনী আনন্দ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে।।

সিরাজগঞ্জ প্রেসক্লাব,সিরাজগঞ্জ,নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত