ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ময়মনসিংহে আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগ ৯, বিএনপি ৬ পদে বিজয়ী

ময়মনসিংহে আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগ ৯, বিএনপি ৬ পদে বিজয়ী

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগপন্থি প্যানেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক পদে একই প্যানেলে আবুল কালাম নির্বাচিত হয়েছেন।

সোমবার (৩০ জানুয়ারি) সকালে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে নির্বাচনের ফল ঘোষণা করেন দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা খোরশেদ আলম ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এমদাদুল হক মিল্লাত। এই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ছিলেন নূরুল হক।

এর আগে গতকাল রোববার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর রাত ৮টা থেকে রাতভর চলে ভোট গণনা। বার্ষিক এই নির্বাচনে ৯৪১ জন ভোটারের মধ্যে ৮৭৪ জন ভোট দিয়েছেন। এতে আওয়ামীলীগ ও বিএনপিপন্থি দুটি প্যানেলে ১৫টি পদের বিপরীতে মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৫টি পদের মধ্যে ৯টিতে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছেন। অপরদিকে বিএনপিপন্থী সম্মিলিত আইজীবি ঐক্য পরিষেদ প্যানেলের আইনজীবীরা জয়ী হয়েছেন ৬টি পদে। এই নির্বাচনে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ৪৫৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি প্যানেলের অ্যাডভোকেট নূরুল হক পেয়েছেন ৩৯২ ভোট। আওয়ামী লীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অ্যাডভোকেট আবুল কালাম ৪৫৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী বিএনপি প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট মনজুরুল হক বাচ্চু পেয়েছেন ৩৮৩ ভোট।

এছাড়াও এই নির্বাচনে সহ-সভাপতি পদে মো. মোখলেছুর রহমান কেনান (বিএনপি), আবদুল বারেক (আ.লীগ), সহসম্পাদক পদে মো. আবুল কালাম আজাদ (বিএনপি), মোহাম্মদ শহীদুল্লাহ সিরাজ (আ.লীগ) ও মাহবুব আজাদ খান (আ.লীগ), অডিটর পদে মো. ওবায়দুল হক শোভন (বিএনপি) নির্বাচিত হন। সদস্য পদে নির্বাচিত হয়েছেন শাহনাজ বেগম (বিএনপি), মোহাম্মদ সেলিম মিয়া (বিএনপি), তাজকিয়াতুল জান্নাত (বিএনপি), মো. সাজ্জাদুর রহমান (আ.লীগ), মো. জহিরুল ইসলাম ভুঁইয়া (আ.লীগ), মো. রেজওয়ানুল হক (আ.লীগ) ও প্রান্ত রাউত উৎস (আ.লীগ)।

ময়মনসিংহ,জেলা আইনজীবী সমিতি,নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত