ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বর্নাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ জেলার জন্মদিন পালিত

বর্নাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ জেলার জন্মদিন পালিত

ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ জেলার উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। এ প্রচেষ্টার মাধ্যমে সিরাজগঞ্জকে এগিয়ে নিতে হবে। আগামী প্রজন্মের কাছে একটি সুন্দর সমৃদ্ধ সিরাজগঞ্জ রেখে যেতে হবে। শিক্ষা, শিল্প, সাহিত্য, রাজনীতি ও সংস্কৃতিসহ সর্বক্ষেত্রে জেলায় যে ঐতিহ্য রয়েছে তা ফিরিয়ে আনতে সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে। তাহলেই এ জেলা আরো সমৃদ্ধ জেলা হিসেবে দেশব্যাপী পরিচিতি পাবে।

জেলার ৩৯তম জন্মদিনের দিনটি স্মরণীয় করে রাখতে প্রতি বছরের ন্যায় এবারও শহরের পুরাতন কোর্ট মসজিদ মার্কেট (২য় তলায়) সোমবার দুপুরে দৈনিক কলম সৈনিক অফিসে বর্নাঢ্য আয়োজনে ‘সিরাজগঞ্জ জেলার সমস্যা সম্ভাবনা ও উন্নয়ন ভাবনা বিষয়ক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও কেক কর্তন’ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানের শুভ সূচনা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর সিরাজগঞ্জের কৃতি সন্তান সাংবাদিক সাজ্জাদ আলম খান তপু।

এ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চলচ্চিত্র নির্মাতা ও কথাশিল্পী মির্জা সাখাওয়াত হোসেন।

দৈনিক কলম সৈনিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক ইতিহাস গবেষক মোহাম্মদ আব্দুল হামিদের সভাপতিত্বে ও সাংবাদিক স্বপন চন্দ্র দাসের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অধ্যক্ষ এস, এম মনোয়ার হোসেন, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহম্মেদ, সাবেক সহ-সভাপতি এস.এম তফিজ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন, সাংবাদিক ইসমাইল হোসেন, ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান, অধ্যক্ষ শরীফুল ইসলাম ও মামুন বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য, জমিদার সিরাজ আলী চৌধুরীর নামানুসারে এ ঐতিহ্যবাহী সিরাজগঞ্জের নামকরন করা হয়। সিরাজগঞ্জ সদর, রায়গঞ্জ, তাড়াশ, শাহজাদপুর, উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামারখন্দ ও কাজিপুর উপজেলা নিয়ে ১৯৮৪ সালের ৩০ জানুয়ারী প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদ সিরাজগঞ্জ শহরের নিউমার্কেট মাঠে এক বিশাল সমাবেশে সিরাজগঞ্জকে জেলা ঘোষণা করেন।

সিরাজগঞ্জ,জন্মদিন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত