ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

১৫ মার্চ চট্টগ্রাম নগর ভবন ঘেরাও ঘোষণা করদাতা সুরক্ষা পরিষদ’র

১৫ মার্চ চট্টগ্রাম নগর ভবন ঘেরাও ঘোষণা করদাতা সুরক্ষা পরিষদ’র

চট্টগ্রাম নগরীর কদমতলীর গণসমাবেশ থেকে আগামী “১৫ মার্চ নগরভবন ঘেরাও” কর্মসুচি ঘোষণা, মাসব্যাপী নগরীর গুরুত্বপুর্ণ স্থানসমূহে সমাবেশ এবং ৪১ ওয়ার্ড জুড়ে সংগ্রাম কমিটি গঠনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদের উদ্যোগে সোমবার (৩০ জানুয়ারী) বিকেলে কদমতলী আবুল খায়ের মেম্বার চত্ত্বরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অন্যায্য হোল্ডিং ট্যাক্স আদায় বন্ধের দাবীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোঃ নুরুল আবছার। সভাপতি তার বক্তব্যে হোল্ডিং ট্যাক্স বিরোধী আন্দোলন বেগবান করার লক্ষ্যে ৪১ টি ওয়ার্ডে চলমান সংগ্রাম কমিটিতে নগরবাসীকে সম্পৃক্ত হওয়ার আহবান জানান।

সমাবেশ থেকে সুরক্ষা পরিষদের সহ-সাধারন সম্পাদক জান্নাতুল ফেরদাউস পপি আন্দোলনের কর্মসুচি ঘোষনা করেন এবং ১৫ মার্চের নগর ভবন ঘেরাও কর্মসুচি সফল করার জন্য নগরবাসীর প্রতি উদাত্ত আহবান জানান।

সমাবেশে সংগঠনের সিনিয়র সহঃসভাপতি সাবেক কাউন্সিলর আব্দুল মালেক বলেন, একজন মেয়র সর্বোচ্চ ২ লাখ টাকা পর্যন্ত কর মওকুফ করার ক্ষমতা রাখেন, কিন্তু তিনি কিভাবে ৪-৫ লাখ টাকা ছাড় দিচ্ছেন এটা আমার বোধগম্য নয়।

সহঃসভাপতি ইসমাইল উদ্দিন মনু তার বক্তব্যে নগরবাসীকে দাবী আদায়ের লক্ষ্যে দ্রুত সুরক্ষা পরিষদের সাথে যুক্ত হওয়ার আহবান জানান। নবগঠিত সংগ্রাম কমিটির আহবায়ক মীর মোহাম্মদ ইসলাম তার বক্তব্যে ৪১ ওয়ার্ডের জনগণকে বিনা দ্বিধায় সংগ্রাম পরিষদে নিজ নিজ উদ্যোগে দ্রুত সময়ের মধ্যে যুক্ত হওয়ার আহবান করেন।

সুরক্ষা পরিষদের মুখপাত্র কাজী শহীদুল হক স্বপন তার বক্তব্যে সুরক্ষা পরিষদের ৪ দফা দাবী উপস্থাপন করেন। বর্তমান এসেসমেন্ট বাতিল, আয়তনের ভিত্তিতে পুনরায় এসেসমেন্ট, কর্পোরেশনের দুর্নীতিবাজ রাজস্ব কর্মকর্তা ও কর্মচারিদের বিচারের আওতায় আনা এবং প্রতি বছর প্রকাশ্যে গণশুনানীর আয়োজন আহবান করেন।

সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মুজিবুল হক, এরশাদ হোসেন, মনির হোসেন, ওলি আহম্মদ, নুরুল হুদা তানভীর, হাসান ইমরান, সাজ্জাদ হোসেন, হারুন উর রশীদ, মোঃ মফিজ, মোঃ হাসান, মোঃ নসু, জেকি, মুন্না, মোঃ সোহেল আহমদ ও মোঃ সাজ্জাদ হোসেন জাফর প্রমুখ।

নগরভবন ঘেরাও” কর্মসুচি ঘোষনা,,নগরভবন,ঘেরাও,কর্মসুচি,ঘোষণা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত